করোনা সঙ্কটের মধ্যেও যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ৫

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভয়াবহ করোনাভাইরাস আঘাত হেনেছে যুক্তরাষ্ট্রেও। এটি ঠেকাতে নানা ব্যবস্থা গ্রহণ করেছেন ট্রাম্প প্রশাসন। আর এ অবস্থার মধ্যেই গত রবিবার (১৫ মার্চ) দেশটিতে একাধিক বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে এক পুলিশ কর্মকর্তাসহ মোট পাঁচজন নিহত হয়েছেন। নিহতদের দলে হামলাকারীও রয়েছেন। আহত হয়েছেন আরও দুজন।

পুলিশের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা জানায়, রবিবার মিসৌরি অঙ্গরাজ্যের স্প্রিংফিল্ড শহরের একটি পেট্রল স্টেশনে প্রবেশ করে গুলি চালাতে শুরু করে হামলাকারী। এতে এক পুলিশ কর্মকর্তা ও তিন বেসামরিক নাগরিক নিহত হন। এছাড়া এক পুলিশ কর্মকর্তাসহ আহত হয়েছেন আরও দুজন।

গতকাল সোমবার (১৬ মার্চ) স্থানীয় পুলিশ প্রধান পল উইলিয়ামস জানান, রবিবার রাতে স্প্রিংফিল্ড শহরের একাধিক স্থানে বন্দুক হামলার ঘটনা ঘটে। পেট্রল স্টেশন ও দোকানে হামলা চালায় বন্দুকধারী।

তিনি আরও জানান, পরে বন্দুকধারীকে মৃত অবস্থায় পাওয়া গেছে। পুলিশের ধারণা, নিজের বন্দুকের গুলিতেই সে মারা গেছে

তাৎক্ষণিকভাবে ওই হামলাকারীর পরিচয় জানা যায়নি। কি কারণে সে এ হামলা চালিয়েছে সেটিও অজ্ঞাত। তবে ঘটনার তদন্ত শুরু করেছে মিসৌরি অঙ্গহরাজ্যের পুলিশ।

এমন এক সময় সেখানে এই মর্মান্তিক ঘটনাটি ঘটলো যখন দেশজুড়ে আতঙ্ক তৈরী করেছে করোনা ভাইরাস। সোমবার পর্যন্ত যুক্তরাষ্ট্রের ৪,১০০ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৭১ জন।

করোনা সংক্রামণ রুখতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগামী ১৫ দিন পর্যন্ত কোনও স্থানে ১০ জনের বেশী মানুষকে সমবেত না হওয়ার আহ্বান জানিয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.