করোনা প্রতিরোধে রাষ্ট্রীয় আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তানোরে চলছে আ’লীগের কমেটি গঠন

বিশেষ প্রতিনিধি: গণচীন, ইরান, ইতালি, ভারত, দক্ষিণ কোরিয়া ও বাংলাদেশসহ ১৪০টির অধিক দেশ বা অঞ্চল ইতোমধ্যেই করোনা ভাইরাসে আক্রান্ত। করোনা ভাইরাস প্রতিরোধে রাষ্ট্রীয় ভাবে বাংলাদেশে যখন চলছে লোক জমায়েতের ওপর কঠোর নিষেধাজ্ঞা। বন্ধ করে দেওয়া হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান।

ঠিক সেই মুহুর্তে রাষ্ট্রীয় আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রাজশাহীর তানোর উপজেলার ৬ নং কামারগাঁ ইউনিয়নসহ উপজেলার বিভিন্ন ওয়ার্ডে লোক জমায়েতের মাধ্যমে চলছে আওয়ামীলীগের বিতর্কিত কমেটি গঠন।

আওয়ামী লীগের একাধিক সুত্র থেকে জানা যায়, রাজশাহী জেলা আওয়ামীলীগ ও তানোর উপজেলা আওয়ামীলীগের কোন প্রকার নির্দেশনা ছাড়াই’ তাদেরকে হেউ প্রতিপূর্ণ করে” নিয়ম বহির্ভূত ভাবে যুবলীগ ও অঙ্গসংগঠনসহ বহিরাগত কিছু ব্যাক্তিদের নিয়ে তানোর উপজেলা জুড়ে করা হচ্ছে এই কমেটি গঠন যা একেবারেই প্রশ্নবিদ্ধ।

রাজশাহীর তানোর উপজেলায় লোক জমায়েতের মাধ্যমে গত বৃহস্পতিবার (১৯শে মার্চ) ২০২০ ইং কামারগাঁ ইউনিয়নের ০৪ নং ওয়ার্ডের শ্রীঘন্টা বালিকা বিদ্যালয় মাঠে কমেটি গঠন করা হয়।

পরবর্তীতে গতকাল শুক্রবার (২০শে মার্চ) ২০২০ ইং কামারগাঁ ইউনিয়নের ০৭ নং হাতিশাইল ওয়ার্ডের উচ্চবিদ্যালয় মাঠেও অনুরূপ লোক জমায়েতের মাধ্যমে আবারো কমিটির গঠন করা হয়। ইতোমধ্যেই কয়েকটি ফেইসবুক আইডি যেমন, Ramkomolsaha & Bijoykumar Pramanik থেকে জানা যায়, তানোর উপজেলা চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না, ভাইরাস চেয়ারম্যান সোনিয়া সরদার, পারিশো উচ্চবিদ্যালয়ে প্রধান শিক্ষক শ্রী. রাম কমল শাহ্, মালশিরা ১নং ওয়ার্ডের মেম্বার আলাউদ্দিন প্রামাণিকসহ বেশ কয়েকজন’কে লোক সমাগম সমেত মিটিং করতে দেখা গেছে।

এবিষয়ে তানোর উপজেলার ০৬ নং কামারগাঁ ইউনিয়ন পরিশোধের চেয়ারম্যান মোঃ মোসলেম উদ্দিন প্রামাণিক এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমিও শুনেছি কেবা কাহারা লোক সমাগমের মাধ্যমে এই মিটিংগুলো করছে।আমি শোনার সাথে সাথেই তানোর উপজেলা নির্বাহী অফিসার ইউএনও স্যারকে অবগত করেছি।

তবে দেশের চলমান করোনা ভাইরাস প্রতিরোধে রাষ্ট্র যখন লোক জমায়েতের উপরে দিয়েছেন কঠোর নিষেধাজ্ঞা টিক সেই মুহুর্তে এই রকম মিটিং একটি আত্মাঘাতী ও রাষ্ট্রদ্রোহতার শামিল ছাড়া কিছুই না।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.