“করোনা ভাইরাস” নিয়ে ‘দর্পণ টিভি’তে বিশেষ আলোচনা অনুষ্ঠান

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: সমসাময়িক বিষয়ভিত্তিক আলোচনার অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জের একমাত্র অনলাইন টেলিভিশন ‘দর্পণ টিভি’ স্টুডিওতে ‘করোনা ভাইরাস’ নিয়ে বিশেষ আলোচনা অনুষ্ঠান হয়েছে। আজ রবিবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত ‘দর্পণ টিভি’ স্টুডিওতে চলে এই সরাসরি আলোচনা অনুষ্ঠান।

“করোনা ভাইরাস নিয়ন্ত্রণে করণীয়” বিষয়ে ‘দর্পণ টিভি’র ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল ইসলাম রঞ্জুর প্রযোজনায় ও ‘এরফান গ্রুপ’র সৌজন্যে সরাসরি সম্প্রচারিত এ বিশেষ অনুষ্ঠানে “দর্পণ স্টুডিও” তে অংশ নেন বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগি অধ্যাপক ও বিভাগীয় প্রধান এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচীপ) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ও বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ) চাঁপাইনবাবগঞ্জ এর সাধারণ সম্পাদক ডা. মো. গোলাম রাব্বানী ও চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. নাদিম সরকার।

করোনা ভাইরাস নিয়ে বিশেষ আলোচনা অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন ‘দর্পণ টিভি’র উপস্থাপক মফিজুর রহমান জামাল।

কারিগরি সহায়তায় ছিলেন ‘দর্পণ টিভি’র আইটি বিভাগের কর্মকর্তা রফিকুজ্জামান রকি ও ‘দর্পণ’ এর প্রশাসনিক কর্মকর্তা ও বিজ্ঞাপন বিভাগের ম্যানেজার মো. নুরুল ইসলাম।

আলোচনায় অতিথিগণ করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সচেতনতা সৃষ্টি, হাচি-কাশি হলে হাত ধুয়ে পরিস্কার করা, হাঁচির সময় মুখে হাত না দিয়ে কনুই ব্যবহার, হাত ব্যবহার করলে, যেসকল কাজে হাতের ব্যবহার হয় সেগুলোয় ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা থাকায় হান্ডসেফ করা বা কোলাকুলি করা থেকে বিরত থাকার পরামর্শ দেন।

বক্তারা আরও বলেন, ছোট শিশুদের ও বয়স্কদের বেশী সতর্ক ও পরিস্কার পরিচ্ছন্ন থাকার পরামর্শ দেন অতিথিগণ। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বিষয়ে আলোচকগণ বলেন, শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা যাদের কম, সাধারণত তারাই বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে থাকে।

সেক্ষেত্রে রোগ প্রতিরোধ ক্ষমতা কম এবং শারিরীকভাবে দূর্বল মানুষদের খুব সতর্ক থাকা প্রয়োজন। কিডনী, ক্যান্সার, ডায়াবেটিক আক্রান্ত রোগীদের বিশেষ সতর্ক থাকার পরামর্শ দেন আলোচকগণ। মাস্ক বিষয়ে আলোচনায় আসে, করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সাধারণ মাস্ক ব্যবহারে কোন কাজ নেই। বিভিন্ন জীবানু বা ধুলাবালি থেকে বাঁচতে মাস্ক ব্যবহার ভালো।

শুধুমাত্র করোনাই আক্রান্ত রোগীর বিশেষ মাস্ক ব্যবহার করা প্রয়োজন। করোনা কোন মারাত্মক কিছু নয়, নিজেরা সচেতন বা চিকিৎসকের পরামর্শ মোতাবেক ব্যবস্থা নিলেই রোগী স্বুস্থ হয়ে উঠবেন বলেও জানান অতিথিগণ।

সর্বপরি কনোরা ভাইরাস নিয়ে জেলায় কোন প্রকার ভীতি বা আতংকিত হওয়ার কোন সম্ভাবনা বা পরিবেশ সৃষ্টি হয়নি উল্লেখ করে এবং সকলকে সতর্কতা অবলম্বন করার অনুরোধ জানান বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগি অধ্যাপক ও বিভাগীয় প্রধান এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচীপ) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ডা. মো. গোলাম রাব্বানী ও চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. নাদিম সরকার।

অতিথিগণ জেলার মানুষদের আতংকিত বা গুজবে কান না দিয়ে পরিস্কার পরিচ্ছন্নভাবে থাকার এবং প্রয়োজন হলে স্বাস্থ্য বিভাগের সাথে দ্রুত যোগাযোগ করার পরামর্শ দেন।

শেষে আলোচনায় অংশগ্রহণকারী অতিথিগন চাঁপাইনবাবগঞ্জে সমসাময়িক বিষয়ে “করোনা ভাইরাস” নিয়ে আলোচনা অনুষ্ঠানে ‘দর্পণ টিভি’ স্টুডিওতে আমন্ত্রণ জানানোয় ‘দর্পণ টিভি’ কর্তৃপক্ষকে আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।

আগামীতেও এধরণের আলোচনা অব্যহত ‘দর্পণ টিভি’ কর্তৃপক্ষকে অনুরোধও জানান। আলোচকগণ চাঁপাইনবাবগঞ্জ জেলায় এধরণের একটি প্রতিষ্ঠান অনলাইন টেলিভিশন ‘দর্পণ টিভি’ (অনলাইন) প্রতিষ্ঠার মাধ্যমে জেলার সম্মান এগিয়ে নিতে অবদান রাখায় ‘দর্পণ টিভি’ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, কয়েকমাস ধরেই চাঁপাইনবাবগঞ্জের একমাত্র অনলাইন টেলিভিশন ‘দর্পণ টিভি’ স্টুডিওতে বিশেষ দিবস ও গুরুত্বপূর্ণ ও সমসাময়িক বিষয় নিয়ে বিশেষ অনুষ্ঠানের আয়োজন ও সরাসরি সম্প্রচার করে আসছে ‘দর্পণ টিভি’।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.