করোনা পরিস্থিতি দীর্ঘায়িত হলে শিক্ষার্থীরা পাবে ডাটা প্যাকেজ সুবিধা : বশেমুরবিপ্রবি ভিসি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: করোনা প্রাদুর্ভাবে শিক্ষা ব্যবস্থার চাকা সচল রাখার প্রয়াসে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস চালু হলেও বেশ কিছুদিন পরে বন্ধ হয়ে যায়। তবে খুব শীঘ্রই অনলাইন ক্লাস নেওয়ার পাশাপাশি করোনা পরবর্তী সময়ে সেশন জট নিরসনে বিভিন্ন উদ্যোগ নেওয়ার ভাবনার কথা জানান নব-নিযুক্ত ভিসি প্রফেসর ড. এ কিউ এম মাহবুব।
গতকাল রবিবার (০৪ অক্টোবর) বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি কতৃক আয়োজিত ‘কেমন হবে আগামীর বশেমুরবিপ্রবি’ লাইভ প্রোগ্রামে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা এবং নিরসন নিয়ে বক্তব্য দেওয়ার সময় এ কথা জানান তিনি।
তিনি জানান, অনলাইন ক্লাসের সুবিধা থেকে কোনো শিক্ষার্থী যাতে বঞ্চিত না হয় এ জন্য স্লাইড প্রেজেন্টেনের মাধ্যমে ক্লাস নেওয়ার কথা ভাবছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিদ্যমান করোনা পরিস্থিতি আর কিছুদিন স্থায়ী হলে ডিভাইস সুবিধা সহ ডাটা প্যাকেজ সুবিধা প্রদান করার কথা বলেন তিনি। এছাড়া অনলাইন ক্লাস নেওয়ার জন্য শিক্ষকদের ও সর্বোচ্চ সুবিধা প্রদানের কথা জানান ভিসি।
করোনা পরবর্তী সময়ে সেশন জট নিরসনের ব্যাপারে তিনি জানান, বিশ্ববিদ্যালয়ে অটো প্রমোশন কোনো ভাবেই সম্ভব নয়। এক্ষেত্রে দৈনিক ক্লাসের সংখ্যা বৃদ্ধি করে, ক্লাস কিছুটা সংক্ষিপ্ত করে, সাপ্তাহিক এবং দীর্ঘ ছুটি কমিয়ে সেশন জট নিরসন সম্ভব। তবে এক্ষেত্রে শিক্ষক এবং শিক্ষার্থীদের সর্বোচ্চ ত্যাগ এবং সহযোগিতা প্রয়োজন হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ) প্রতিনিধি নওরীন বর্না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.