করোনায় : আবারও স্কুল বন্ধ করে দেবে দ’ আফ্রিকা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় করোনাভাইরাস প্রকোপ বৃদ্ধির পরিপ্রেক্ষিতে সেখানকার স্কুল আবারও বন্ধ করে দেয়া হবে বলে গতকাল বৃহস্পতিবার (২৩ জুলাই) জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট সিরিল রামাফোসা।

জাতির উদ্দেশে এক ভাষণে তিনি বলেন, এই মহামারির কারণে যে ব্যাঘাত ঘটেছে এর কারণে চলতি শিক্ষাবর্ষ ২০২০ সালের শেষপর্যন্ত বাড়ানো হবে।

রামাফোসা বলেন, বিভিন্ন স্টেকহোল্ডার ও বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে আগামী চার সপ্তাহের জন্য সব সরকারি স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা।

তিনি বলেন, আগামী সোমবার (২৭ জুলাই) থেকে স্কুল বন্ধ হবে এবং আগামী (২৪ আগস্ট) পুনরায় স্কুল খুলবে।

তবে কিছু ক্ষেত্রে ছাড় দেয়া হয়েছে। বিভিন্ন ক্যাটাগরির বিশেষ স্কুলের জন্য নির্দিষ্ট ব্যবস্থা রাখা হয়েছে।বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকায় ১৩ হাজারের বেশী মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

সবমিলিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৮ হাজার জনে। একইদিন ১৫৩ জন করোনায় মারা গেছে। ফলে দেশটিতে এ পর্যন্ত ৬ হাজার ১০০ জন করোনায় মারা গেছে বলে জানিয়েছে দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য কর্মকর্তারা।

দক্ষিণ আফ্রিকার জনসংখ্যা প্রায় ৫ কোটি ৮০ লক্ষ। এ পর্যন্ত ২০ লক্ষ ৬৩ হাজার মানুষের করোনা পরীক্ষা করেছে দেশটি।

দক্ষিণ আফ্রিকায় এ পর্যন্ত ২ লক্ষ ৩৬ হাজার ২০০ জন সুস্থ হয়েছে। বিশ্বে আক্রান্তের দিক দিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। (সূত্র: আনাদোলু এজেন্সি)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.