করোনায় কাবু দেশ

কলকাতা (ভারত) প্রতিনিধি: এই মুহূর্তে করোনার পজিটিভিটি রেট ২৭শতাংশ। যা কিনা গত করোনার দুটি ঢেউতেও দেখা যায়নি। পশ্চিমবঙ্গে তার জেরে আক্রান্ত হয়েছেন মন্ত্রী আমলা থেকে শুরু করে পুলিশ প্রশাসনের শীর্ষ কর্তারা।
এই মুহূর্তে করোনা আক্রান্ত হয়ে শীর্ষ স্থানীয় মন্ত্রী অরূপ বিশ্বাস ও শোভনদেব চট্টোপাধ্যায় সহ এক ঝাঁক বিধায়ক ও পুরপ্রতিনিধি হাসপাতালে ভর্তি।
পুলিশ প্রশাসনের যুগ্ম ও ডেপুটি কমিশনার ও আইপিএস সহ প্রায় পঞ্চাশের বেশী পুলিশকর্মী আক্রান্ত বলে বিশেষ সূত্রের খবর। এত পুলিশের শীর্ষ আধিকারিক সহ পুলিশকর্মী আগে আক্রান্ত হননি। যা নিয়ে প্রশাসনের ঘুম ছুটেছে।জরুরি কাজ মোকাবিলা করার মতো অসহায় অবস্থার সৃষ্টি হয়েছে।
আজ রবিবার হওয়া সত্ত্বেও নবান্নে উচ্চপদস্থ আধিকারিকদের নিয়ে বৈঠক শুরু হতে চলেছে। আগামীকাল থেকেই কঠোর করোনাবিধি লাগু হয়ে যেতে পারে সংবাদ সংস্থার মারফত জানা যাচ্ছে।কি কি বিষয়ের ওপর তীক্ষ্ণ নজরদারি সহ জরুরি পদক্ষেপ তার জন্যই এই বৈঠক বলে জানা যাচ্ছে।
ইতিমধ্যেই কোন কোন এলাকাগুলোতে কন্টাইন্টমেণ্ট জোন করা হবে চিহ্নিত করা হয়েছে। আপাতত সবধরনের জমায়েত ও মেলার ক্ষেত্রে বিধিনিষেধ জারি হয়েছে। আদলতগুলোতে কোনও সশরীরে হাজিরা বা আবেদন প্রক্রিয়া অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।সরকারি কোনও প্রচার সভা তথা দুয়ারে সরকার কর্মসূচিও স্থগিত করা হয়েছে।
আগামীকাল নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের মুখ্যমন্ত্রীর সভা বাতিল করা হয়েছে। গনপরিবহন ,বিমান চলাচল,বার,হোটেল রেস্টুরেন্ট সহ একাধিক বিধিনিষেধ আজকের বৈঠক থেকে আসতে চলেছে বলে নির্ভরযোগ্য সূত্র মারফত খবর।
বিভিন্ন চিকিৎসক সংগঠন সহ স্বাস্থ্য দফতরের তরফ থেকে জনগণকে অত্যন্ত সাবধানতা অবলম্বন করতে বলা হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.