কচুয়ায় ৫ ডাক্তার সহ ১২জন হোম কোয়ারেন্টাইনে

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের কচুয়ায় উপজেলাতে এই প্রথম একজন করোনা রোগী সনাক্ত হয়েছে। তার বাড়ী সহ তিন বাড়ী লকডাউন ঘোষণা করেছেন কচুয়া উপজেলা নির্বাহী অফিসার।

গত রবিবার রাতে কচুয়া উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ রোগীর বাড়ীতে গিয়ে তিন বাড়ী লকডাউন ঘোষণা করেন। ২৫ বছরের ওই নারী করোনা রোগীকে কচুয়া হাসপাতালের আইসোলশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। তার বাড়ী উপজেলার শ্রীরামপুর এলাকায়।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা.মণি শংকর পাইক বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, করোনা সনাক্ত হওয়ায় ওই রোগীর সংস্পর্শে থাকা তার পরিবারের ৬জন সদস্যকে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়। বাকী একজন তার ভাইকে কচুয়া হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এছাড়া তার সংস্পর্শে আশা ৫ জন চিকিৎসককেও হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গত সোমবার বিকালে কোয়ারেন্টাইনে থাকা ১২ জনের নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।

ওই নারী গত বৃহস্পতিবার চট্রগ্রাম থেকে ঢাকা হয়ে বাগেরহাটের কচুয়া উপজেলায় তার ভাইয়ের বাড়ীতে অবস্থান নেয়।

গত শুক্রবার হাসপাতালে ভর্তি করে নমুনা সংগ্রহ করা হয়, ওই দিন তিনটি নমুনা খুলনা মেডিকেল কলেজে পাঠানো হয়। নমুনা পরীক্ষা শেষে গত রবিবার একটি করোনা পজিটিভ বলে রিপোর্ট পাওয়া যায়।

এ নিয়ে বাগেরহাটে ৪ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। তার মধ্যে একজনের মৃত্যুর পরে নমুনা সংগ্রহ করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.