ওয়ানডে বিশ্বকাপ: পাকিস্তান ম্যাচ নিয়ে পুলিশের আপত্তি, কারণ…

বিটিসি স্পোর্টস ডেস্ক: আগামী ওয়ানডে বিশ্বকাপের সূচি প্রকাশ হওয়ার পরও স্বস্তিতে নেই আয়োজক দেশ ভারত। ফলে আসরটির সূচিতে ফের পরিবর্তন আসতে যাচ্ছে। কেননা কালীপূজার দিন কলকাতার ইডেন গার্ডেন্সে বিশ্বকাপের ম্যাচ রয়েছে। সেই ম্যাচ আয়োজনে নিরাপত্তার সমস্যা হতে পারে বলে কলকাতা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। খবর ইন্ডিয়া টুডের।
যদিও ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) এর প্রধান স্নেহাশিস গাঙ্গুলী জানান, এখনো পুলিশের থেকে অফিসিয়ালি তাদের কিছু জানানো হয়নি।
১২ নভেম্বর পাকিস্তান বনাম ইংল্যান্ড ম্যাচ রয়েছে। সেদিনই কালীপূজা। ফলে সেই দিন ইডেনে ম্যাচ থাকায় পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করতে পারবে না বলে জানিয়েছে কলকাতা পুলিশ। এ নিয়ে ভারতের সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে।
তবে স্নেহাশিস বলেন, ‘পুলিশের পক্ষ থেকে অফিসিয়ালি আমরা এখনো কোনো কিছু পাইনি। যদি পুলিশের পক্ষে কোনো কিছু আমাদের জানানো হয়, তাহলেই আমরা আইসিসিকে বলব। নিরাপত্তা দেওয়ার দায়িত্ব পুলিশের। সেটা নিয়ে আমরা কিছু বলতে পারব না।’
এদিকে বিশ্বকাপ শুরু হতে মাত্র দুই মাস বাকি। তার আগে শনিবার ইডেন গার্ডেন্স পরিদর্শন করে গেল আইসিসির প্রতিনিধিদল। কলকাতার এই ক্রিকেট স্টেডিয়াম দেখে খুশি আইসিসির কর্মকর্তারা। কিছু কিছু বিষয় নিয়ে এখনো সমস্যা রয়েছে। তবে সিএবি সভাপতি স্নেহাশিসের আশ্বাস, নির্দিষ্ট সময়ের আগেই তারা সব কাজ মিটিয়ে ফেলতে পারবেন।
এর আগে বিশ্বকাপের কিছু ম্যাচের দিন পরিবর্তন হওয়ার প্রায় নিশ্চিত। ১৫ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচ রয়েছে। কিন্তু সেই দিন নবরাত্রি উৎসবও রয়েছে। গুজরাটে সেই উৎসব বড় করে পালন করা হয়। সেই কারণে আহমেদাবাদে ১৫ অক্টোবরের বদলে ম্যাচটি ১৪ অক্টোবর হতে পারে। কিন্তু প্রকাশিত সূচি অনুযায়ী পাকিস্তানের ১২ অক্টোবর হায়দ্রাবাদে একটি ম্যাচ রয়েছে। ফলে এক দিন পরেই ভারতের বিপক্ষে ম্যাচ খেলতে রাজি নয় পাকিস্তান। সেই কারণে ১২ অক্টোবরের ম্যাচটি হতে পারে ১০ অক্টোবর।
একটি ম্যাচের দিন পরিবর্তন করতে গিয়ে অন্য ম্যাচের দিকেও নজর রাখতে হচ্ছে। কালীপূজার কারণে ইডেনে ম্যাচের দিন তাই পরিবর্তন হবে কি না সেই দিকে নজর থাকবে ক্রিকেটপ্রেমীদের। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.