ওড়িশার রেল ট্রাজেডি: বিপর্যস্ত ভারতের দক্ষিণ-পূর্ব শাখার ট্রেন পরিষেবা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের ওড়িশায় ত্রিমুখী ট্রেন দুর্ঘটনার ৫১ ঘণ্টা পর ক্ষতিগ্রস্ত ‘বাহানাগা স্টেশনে’ পুনরায় চালু হয়েছে রেল চলাচল। সোমবার (৫ জুন) ভোর থেকে স্বাভাবিক হয় মালগাড়ির চলাচল।
তবে এ দুর্ঘটনার জেরে বিপর্যস্ত ভারতীয় রেলের দক্ষিণ-পূর্ব শাখার ট্রেন পরিষেবা। চরম বিপাকে পড়েছেন যাত্রীরা। তাদের মধ্যে রয়েছেন চিকিৎসার উদ্দেশ্যে ভারতে যাওয়া বাংলাদেশিরাও।
মূলত, দুর্ঘটনার পর হাওড়া-যশোবন্তপুর এক্সপ্রেস, হাওড়া-চেন্নাই মেইল, হাওড়া-পুরি এক্সপ্রেস এবং হাওড়া-পুদুচেরি এক্সপ্রেস ছাড়ার কথা থাকলেও এ বিষয়ে কোনো ঘোষণা আসেনি। যার ফলে, চরম সংকটে পড়েন অপেক্ষারত যাত্রীরা। তাৎক্ষণিকভাবে ট্রেন চলাচল করবে নাকি বাতিল হয়েছে সে বিষয়টিও স্পষ্ট করা হয়নি। ফলে ঘণ্টা পর ঘণ্টা স্টেশনেই অপেক্ষা করতে হয় যাত্রীদের।
এদিন চিকিৎসার জন্য বাংলাদেশের বাসিন্দাদের ভেলোরের সিএমসি হাসপাতালে যাওয়ার কথা ছিল। রোববার সকাল থেকে হাওড়া স্টেশনে বসে থাকলেও ট্রেন চলাচল সম্পর্কে কোনো খবর না থাকায় ভোগান্তিতে পড়েন তারা। পরে অবশ্য পুরি থেকে হাওড়া পর্যন্ত ৩টি স্পেশাল ট্রেন পরিষেবা চালু করার ঘোষণা দেয় কর্তৃপক্ষ। (সূত্র: এনডিটিভি)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.