এসডিজি বাস্তবায়নে মৎস্য ও প্রাণিসম্পদের উৎপাদন আরো বাড়াতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

পিআইডি প্রতিবেদক: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, এসডিজি বাস্তবায়নে মৎস্য ও প্রাণিসম্পদের উৎপাদন আরো বাড়াতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটাকে দ্রুত এগিয়ে নিতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন ।

প্রতিমন্ত্রী আজ শুক্রবার (৬ ডিসেম্বর) রাজশাহী রাইফেল ক্লাব, নানকিং কনভেনশন হলে রাজশাহী বিভাগের বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ের সকল মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন।

মৎস্য প্রতিমন্ত্রী তৃণমূল পর্যায় থেকে উন্নয়নের ভীত প্রতিষ্ঠা করার লক্ষ্যে মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের সকল কর্মকর্তাদের অগ্রগতি ও সমস্যা সম্পর্কে খোঁজখবর নেন।

তিনি বলেন, যে সকল জেলা উপজেলাগুলো মৎস্য ও প্রাণি উৎপাদনে পিছিয়ে আছে তাদেরকে দ্রুত এগিয়ে নিতে হবে। ছোট ছোট খামার গড়ে তুলতে হবে এবং সকল জলাশয়ে মৎস্য চাষের ব্যবস্থা করতে হবে। সরকারের সঠিক দিক নির্দেশনায় কোনা কোন ক্ষেত্রে ইতোমধ্যেই মাছ, মাংস, ডিম ও দুধ চাহিদার দ্বিগুণ উৎপাদিত হচ্ছে বলে প্রতিমন্ত্রীকে জানানো হয়।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী প্রাথমিক শিক্ষা থেকে শুরু করে উচ্চ পর্যায়ে শিক্ষা ব্যবস্থাসহ আইডি সেক্টরকে এগিয়ে নিতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন।

মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের কিছু কিছু সমস্যার কথা প্রতিমন্ত্রীকে জানানো হয় তিনি তা দ্রুত সমাধানের আশ্বাস দেন।

অনুষ্ঠানে মৎস্য অধিদপ্তরের মহা-পরিচারক কাজী শামস আফরোজ, প্রাণিসম্পদ বিভাগের মহা-পরিচালক ডা: মো. আব্দুল জব্বার শিকদার, বিএলআরআই এর মহা-পরিচালক নাথুরাম সরকার, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের একান্ত সচিব বিজয় কৃঞ্চ দেবনাথ বিশেষ অতিথি এবং মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা কামরুল ইসলাম ভুইয়াসহ বিভাগীয় ও জেলা পর্যায়ের মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের উপ-পরিচালক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক পারভেজ রায়হান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.