এলাকায় তোলপাড় : আদমদীঘিতে একই গ্রামের তিন পরিবারকে হোম কোয়ারেন্টাইন লাল পতাকা


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: দুবাই ফেরত ও দুই ব্যক্তি ঢাকা থেকে আসাসহ তিন ব্যক্তির শরীরে করোনাভাইরাস রয়েছে কিনা এ নিয়ে গ্রামে তোলপাড়ের সৃষ্টি হয়েছে। প্রথমে তাদের অবস্থান গোপন করা হলেও প্রশাসন টের পেয়ে তাদের বাড়িতে পৌঁছে ওই তিন পরিবারের সকলকে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দিয়ে লাল পতাকা টাঙ্গিয়ে দিয়েছেন। আজ সোমবার দুপুরে বগুড়ার আদমদীঘি উপজেলার কেশরতা গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনাটি এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি করেছে।

জানাযায়, আদমদীঘির কেশরতা গ্রামের নজরুল ইসলামের ছেলে ই্উসুফ আলী প্রায় দুই বছর দুবাই দেশে থাকার পর গত ২০ মার্চ নিজ বাড়িতে আসেন। একই তারিখে বয়েজ উদ্দিনের ছেলে মেরিন প্রকৌশলী মেহেদি হাসানও বাড়িতে এসে আত্মগোপন করে। এরপর একই গ্রামের মোজাম্মেল হকের ছেলে কাবিল উদ্দিন ঢাকা থেকে শরীরে জ্বর নিয়ে আজ সোমবার ভোরে ট্রাকযোগে বাড়িতে আসেন।

বাড়ি আসার পর তার শরীরে জ¦র রয়েছে, কথাটি শুনে তার স্ত্রী ঘর থেকে তাকে বের করে ঘরের দরজা বন্ধ করেন। এ নিয়ে হৈচৈ শুরু হলে এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়।

বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমানকে অবগত করার পর তিনি উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা: শহীদুল্লাহ দেওয়ানের শরনাপন্ন হন এবং পুরো মেডিক্যাল টিম নিয়ে কেশরতা গ্রামে যান। সেখানে ওই তিন পরিবারের সাথে কথা বলে ও শরীর পরীক্ষা করে তাদের তেমন কোন উপসর্গ নেই বলে দাবী স্বাস্থ্য কর্মকর্তার।

পরে ওই তিন পরিবারের সকলকে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে রেখে বাড়ি গুলোতে লাল পতাকা উড়িয়ে দেন। এছাড়া হোম কোয়ারেন্টাইনে থাকা তিন পরিবারকে ১৪ দিন খাবার দায়িত্ব নেন ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.