এলাকায় জাগিয়েছেন সাড়া : আদমদীঘিতে করোনা সংক্রমণ দুঃসময়ে অসহায়দের পাশে প্রতিবন্ধী নারী মিনি


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: করোনাভাইরাস সংক্রমণ সরকারের নির্দেশনা অনুযায়ী বাড়িতে দিনযাপন করা কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন বগুড়ার আদমদীঘি উপজেলার শারীরিক প্রতিবন্ধী নারী মিনি সুলতানা।

তার একমাত্র মেয়ের জমানো টাকা সরকারি তহবিলে দান, আগুনে দগ্ধ শিশুর চিকিৎসার জন্য আর্থিক সহযোগীতা, করোনায় কর্মহীন অসহায় নারী পুরুষদের ঈদুল ফিতর উপলক্ষ্যে শাড়ী, লুঙ্গি, নগদ অর্থ, চিনি সেমাই, দুধ তেলসহ নানা সামগ্রী বিতরণ করে এলাকায় ব্যাপক সাড়া জাগিয়েছেন মিনি সুলতানা। তিনি একজন শারীরিক প্রতিবন্ধী হলেও তার অদম্য মনবলে দুঃখী মানুষের পাশে দাঁড়িয়ে এলকায় সাড়া জাগিয়েছেন।

বগুড়ার আদমদীঘির তিয়রপাড়া খাড়ির ব্রিজ এলাকায় বসবাসকারি মিনি সুলতানার বিয়ে হয় সান্দিড়া গ্রামের সৌদি প্রবাসী সোহাগের সাথে। তার সারামুনি নামের একটি শিশুকন্যা রয়েছে।

করোনাভাইরাস সংক্রমণে অত্র উপজেলায় লকডাউন ঘোষনা হওয়ার পর থেকে এলাকার দিনমজুর, রিকশা ভ্যান চালকসহ সাধারণ মানুষ কর্মহীন হয়ে পড়েন।

মিনি সুলতানার নিজের তেমন সামর্থ না থাকলেও করোনায় অসহায় কর্মহীন মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে মন কাঁদে। কিন্ত অর্থ না থাকলেও মনের ইচ্ছায় তার মেয়ে সারামুনির নামে জমানো টাকা সরকারি ত্রান তহবিলে দান করেন।

এছাড়া স্বামীর দেয়া সংসার খরচের কিছু বাঁচানো টাকা দমদমা গ্রামে গরীব ঘরের অগ্নিদগ্ধ শিশুকন্যার চিকিৎসার জন্য অর্থ প্রদান, কর্মহীন মানুষদের দেয়ার জন্য কাজ করা ‘সান্তাহার ফাউন্ডেশন’ ও এভারেস্ট ফেসবুক ফ্রেন্ডস গ্রুপকে আর্থিক সহযোগীতা এবং নিজেই বিভিন্ন এলাকা ঘুরে কর্মহীন গরীব নারী পুরুষদের ঈদুল ফিতর উপলক্ষে আতপ চাল, সেমাই, চিনি, দুধ, সয়াবিন তেল, শাড়ী, লুঙ্গী ও নগদ টাকা বিতরণ করেন তিনি।

দেশের দুর্যোগ মুহুতে একজন শারীরিক প্রতিবন্ধী শিক্ষিতা নারী হয়ে কর্মহীন মানুষদের যে সহযোগীতা ও সাহস জুগিয়ে তা এলাকায় সাড়া জাগিয়েছেন।

প্রতিবন্ধী নারী মিনি সুলতানা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, করোনাভাইরাস সংক্রমনের দুঃসময়ে মানুষ যখন ঘরে বন্দি হয়ে কর্মহীন হয়েছে আমার সামর্থ্য অনুযায়ী স্বাস্থ্য বিধি মেনে তাদের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়েছি। সমাজে বিত্তবানদের প্রতি অসহায় মানুষদের সাহায্য সহযোগীতা করার জন্য আহবান জানান। তিনি সর্বস্তরের মানুষের করোনা মুক্ত রাখার জন্য মহান আল্লাহর নিকট প্রার্থনা করেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.