একাদশ জাতীয় সংসদ নির্বাচন বগুড়া-৩ আসনে ১০৮ কেন্দ্রের ৫৮৮ বুথে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:  একাদশ জাতীয় সংসদ নির্বাচনী বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে এবার ১০৮টি ভোট কেন্দ্রের ৫৮৮ বুথে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ভোট গ্রহনের জন্য দুই উপজেলায় কেন্দ্র গুলোতে দায়িত্ব পালনের লক্ষ্যে ইতিমধ্যে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসার নিয়োগ প্রস্ততি প্রায় সম্পন্ন করা হয়েছে।

আদমদীঘি ও দুপচাঁচিয়া উপজেলা নির্বাচন অফিসার আয়েশা খাতুন ও ইকবাল হোসেন জানান, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৩ আসনে মোট ১০৮ টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। এর মধ্যে আদমদীঘি উপজেলায় ৫৭ টি ভোট কেন্দ্রের ৩০৩ টি বুথের জন্য জন্য ৫৭জন প্রিজাইডিং অফিসার, ৩০৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৬০৬জন পুলিং অফিসার এবং দুপচাঁচিয়া উপজেলায় ৫১ টি ভোট কেন্দ্রের ২৮৫ টি বুথের জন্য ৫১ জন প্রিজাইডিং অফিসার, ২৮৫ জন সহকারী প্রিজাইডিং ও ৫৭০জন পুলিং অফিসার নিয়োগ দেয়ার প্রস্ততি প্রায় সম্পন্ন হয়েছে। এই আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৯৬ হাজার ৪৫০জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৭ হাজার, ১৩৫জন ও মহিলা ভোটার ১ লাখ, ৪৯ হাজার ৩১৫ জন।

পুরুষের চেয়ে মহিলা ভোটার ২হাজার ১৮০জন বেশি। এরমধ্যে আদমদীঘি উপজেলায় ১ লাখ ৫৬ হাজার ১৪৭ জন এবং দুপচাঁচিয়া উপজেলায় ১ লাখ ৪০ হাজার ৩০৩ জন ভোটার রয়েছে। আদমদীঘি উপজেলায় একটি পৌরসভা ও ৬টি ইউনিয়ন এবং দুপচাঁচিয়া উপজেলায় দুইটি পৌরসভা ও ৬টি ইউনিয়ন নিয়ে বগুড়া-৩ নির্বাচনী আসন গঠিত।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো:হাফিজার রহমান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.