একনেক বৈঠকে ৭ হাজার ৩১২ কোটি ৫৫ লক্ষ টাকার ৬ প্রকল্প অনুমোদন

বিটিসি নিউজ ডেস্ক: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে ৭ হাজার ৩১২ কোটি ৫৫ লক্ষ টাকার ৬টি প্রকল্প অনুমোদন করা হয়েছে। আজ মঙ্গলবার (২৬ নভেম্বর) প্রধানমন্ত্রী এবং একনেকের চেয়ারপার্সন শেখ হাসিনার সভাপতিত্বে শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেকের সভায় এ অনুমোদন দেওয়া হয়।

এর মধ্যে সরকারী অর্থায়ন প্রায় ২ হাজার ৭৭৮ কোটি ৫৬ লক্ষ টাকা, সংস্থার নিজস্ব অর্থায়ন ৩২১ কোটি ৬৯ লক্ষ টাকা এবং বৈদেশিক ঋণ ৪ হাজার ২১২ কোটি ৩০ লক্ষ টাকা।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পরিকল্পনামন্ত্রী এম এম মান্নান, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা সভায় অংশগ্রহণ করেন।

সভায় মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, এসডিজি’র মুখ্য সমন্বয়ক, পরিকল্পনা কমিশনের সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.