একদিনে দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ৬৪, মৃতের সংখ্যা ১৮৪৭ দাঁড়াল

বিটিসি নিউজ ডেস্ক: বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬৪ জন মারা গেছেন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৮৪৭ জন। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৮২ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লক্ষ ৪৫ হাজার ৪৮৩ জনে।

আজ মঙ্গলবার (৩০ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরও বলেন, ৬৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৮২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। যা এখন পর্যন্ত নমুনা পরীক্ষার সর্বোচ্চ রেকর্ড। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ লক্ষ ৬৬ হাজার ৪০৭টি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৮৪৪ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৫৯ হাজার ৬২৪ জন।

এদিকে প্রাণঘাতী এই নভেল করোনাভাইরাসে সারাবিশ্বে আক্রান্ত হয়েছে ১ কোটি ৪ লক্ষ ৮ হাজারের বেশী মানুষ। আর মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ৫ লক্ষ ৮ হাজার।

করোনাভাইরাসের সার্বক্ষণিক তথ্য রাখা ওয়ার্ল্ডোমিটারে আজ মঙ্গলবার (৩০ জুন) সকাল পর্যন্ত এসব তথ্য পাওয়া যায়। তবে এরইমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬ লক্ষ ৬৪ হাজার ৩৫৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশী মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ১ লক্ষ ২৮ হাজার ৭৮৩ জন। আর আক্রান্ত হয়েছেন ২৬ লক্ষ ৮১ হাজার ৮১১ জন। যা বিশ্বের কোনো দেশের ক্ষেত্রে সর্বোচ্চ।

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে আজ মঙ্গলবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৩ লক্ষ ৭০ হাজার ৪৮৮ জন। এ পর্যন্ত মারা গেছে ৫৮ হাজার ৩৮৫ জন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম ১ জনের মৃত্যু হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.