একত্রিত হয়ে কাজ করার আহবান মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদের

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে আজ বুধবার সন্ধ্যায় ( ১৬ অক্টোবর )। অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ তে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার! অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডীন ও মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদের সদ্যসাবেক সভাপতি প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদের নবগঠিত কমিটির সভাপতি প্রফেসর ড. ফাহিমা খানম ও সাধারণ সম্পাদক প্রফেসর ডাক্তার মোঃ ফজলুল হক (বীর মুক্তিযোদ্ধা) সহ নবগঠিত কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।
প্রধান অতিথি তাঁর বক্তব্য বলেন, ” সম্মানিত উপাচার্য মহোদয় এ বিশ্ববিদ্যালয়ে আসার পর থেকেই বিভিন্ন উন্নায়নমূলক কাজে হাত দিয়েছে তিনি। আমরা সকলে একত্রিত হয়ে যদি উপাচার্য মহোদয়কে সহায়তা করি তবে হাবিপ্রবির উন্নায়ন দ্রুত ঘটবে। বর্তমান সরকার তাকে নিয়োগ দিয়েছে, সকলের উচিৎ তাকে সহযোগিতা করা “।
এদিকে, অনুষ্ঠানের সভাপতি তাঁর বক্তব্যে বলেন, ” আমি দ্বায়িত্ব নেয়ার পর থেকে প্রতি পদে পদে বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়েছি। কিন্তু শিক্ষকদের মাঝে এত দ্বন্দ্ব থাকলে হাবিপ্রবি মুখ থুবরে পরবে। তাই আমি চাই আসুন হাবিপ্রবির স্বার্থের কথা চিন্তা করে একত্রিত হয়ে কাজ করি “। এ সময় তিনি আরো বলেন, ” এবারের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া ছিল হাবিপ্রবির ইতিহাসে সবচেয়ে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়া। যেখানে কোনো জালিয়াতি হয় নি।
এটা আমরা চ্যালেঞ্জ করে বলতে পারি, সেই সৎ সাহস আমাদের আছে। একটি মহল পরিকল্পিতভাবে বিভিন্ন ভিত্তিহীন ইস্যু নিয়ে রাজনীতি করে যাচ্ছে, মানুষের ব্যক্তিগত জীবন নিয়ে পর্যন্ত তারা রাজনীতি করছে। শিক্ষকদের কাজ ক্লাস, পরীক্ষা ও গবেষণা নিয়ে থাকা কিন্তু আমরা কি করছি? এভাবে চলতে থাকলে শিক্ষকদের যেটুকু মান সম্মান আছে সেটুকু ও থাকবে না “।
শুরুতে পবিত্র কোরআন ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় সন্ধ্যা ৬ টায়। অনুষ্ঠানে সদ্য নতুন প্রভাষকগণ ফুলদিয়ে বরণ করে নেয় মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদের নব নির্বাচিত সদস্যদের। অনুষ্ঠানের সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক ড. মোঃ আবু সাঈদ।
উল্লেখ্য, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদের কার্যনির্বাহী পরিষদের সদস্য সংখ্যা ২৩ জন এবং মোট সদস্য সংখ্যা ১০৩ জন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.