একটি অফিস আদেশ নিয়ে খুমেক হাসপাতালে মিশ্র প্রতিক্রিয়া

 

খুলনা ব্যুরো : আউটসোর্সিং এ কর্মরত এক ব্যক্তিকে দিয়ে স্থায়ী কর্মচারীদের খবরদারির জন্য অফিস আদেশ করায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের কর্মচারীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এ নিয়ে কর্মচারীরা ঐক্যবদ্ধ হয়ে বুধবার হাসপাতালের তত্ত্বাবধায়কের কাছে গিয়ে এমন অফিস আদেশের প্রতিবাদ জানান। পরে তত্ত্বাবধায়ক ওই আদেশ বাতিলের প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি শান্ত হয়।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: এ টি এম এম মোর্শেদ স্বাক্ষরিত গত ২৯ মে’র ১৭৩৪(৭) নম্বর স্মারকের এক পত্রে হাসপাতালের আউটসোর্সিং এ কর্মরত মো: ইসলাম শিকদারকে নিজ দায়িত্বসহ ওয়ার্ড মাষ্টারের পরিচ্ছন্নতার কাজে সার্বিক সহযোগিতা প্রদানের নির্দেশ দেয়া হয়। সাধারণত চতুর্থ শ্রেণির কর্মচারীদের ওপর খবরদারির দায়িত্ব থাকে ওয়ার্ড মাষ্টারের ওপর। আর তার সহযোগী হিসেবে একজন বহিরাগতকে দায়িত্ব দেয়ায় স্থায়ী কর্মচারীরা ক্ষীপ্ত হয়ে ওঠেন। এক পর্যায়ে বুধবার দুপুরে তত্ত্বাবধায়কের কাছে গিয়ে এ ঘটনার প্রতিবাদ জানানোর পাশাপাশি ওই অফিস আদেশ বাতিলের দাবি জানানো হয়। পরে তিনি ওই আদেশ বাতিলের প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি শান্ত হয়।

এ প্রসঙ্গে বাংলাদেশ চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতির খুমেক হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক মো: রফিকুল ইসলাম বলেন, যে হাসপাতালের কেউ না, তাকে দিয়ে স্থায়ী কর্মচারীদের খবরদারি করা হলে সেটি কেউ মেনে নেবে না।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: এটিএম মঞ্জুর মোর্শেদ বলেন, কাজের জন্য লোকের প্রয়োজন। স্থায়ী কর্মচারীরা সে দায়িত্ব নিলেতো আর আউটসোর্সিং কর্মচারীর ওপর নির্ভর করতে হয়না।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.