উদ্বোধনী জুটিতে ঝড় তুলে রেকর্ড গড়লো বাংলাদেশ

বিটিসি স্পোর্টস ডেস্ক: ওয়ানডেতে যেখানে শেষ করেছিলো, টি-টোয়েন্টিতে ঠিক যেন সেখান থেকেই শুরু করলো বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষ প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটিংয়ে নেমে লিটন দাস আর রনি তালুকদারের উদ্বোধনী জুটিতে ঝড় তুলেছে বাংলাদেশ। কোন উইকেট না হারিয়ে পাওয়ার প্লে’র ছয় ওভারেই টাইগাররা তুলে ফেলেছে ৮১ রান। টি-টোয়েন্টিতে পাওয়ার প্লে’তে এটাই সর্বোচ্চ সংগ্রহ বাংলাদেশের।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ দুপুর ২টায় আইরিশদের বিপক্ষে মাঠে নামে টাইগার বাহিনী। টস হেরে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় সাকিব আল হাসানের দল। তবে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠিয়ে যেন ভুলই করেছেন আইরিশ অধিনায়ক পল স্টার্লিং। সিলেটে ওয়ানডে ম্যাচে যেমন আইরিশ বোলারদের তুলোধুনা করে একের পর এক রেকর্ড গড়েছিলেন, চট্টগ্রামে টি-টোয়েন্টিতে এসেও যেন লিটন আর রনি শুরু করলেন তেমনটাই। গড়লেন পাওয়ার প্লে’তে বাংলাদেশের রেকর্ড ৮১ রান।
ইনিংসের প্রথম ওভারেই লিটনের এক ছয়ে ১১ রান তোলেন দুই টাইগার ওপেনার। দ্বিতীয় ওভারে এসে ছক্কা মেরে লিটনের সঙ্গে যোগ দেন রনিও। সঙ্গে লিটনের বাউন্ডারিতে ওভার থেকে আসে ১৪ রান। তৃতীয় অয়াভ্রে আসে ৮ রান।
চতুর্থ ওভারে এসে ক্রেইগ ইয়ংয়ের ওপর ২ চার আর ১ চয়ে তান্ডব চালান টাইগার ওপেনাররা। পঞ্চম ওভারে আরেক ছয় মেরে ১২ রান টলেন লিটন।
পাওয়ার প্লে’র শেষ ওভারে মারররক অ্যাডায়ারের ওপর চড়াও হন রনি। ১ ছয় আর ৩ চারে ওভার থেকে তোলেন ২০ রান।৬ ওভার শেষে টাইগারদের সঙ্গরহ দাঁড়ায় বিনা উইকেটে ৮১ রান। ১৭ বলে ৩৮ রান নিয়ে ব্যাট করছেন রনি, আর ১৯ বলে ৪০ রান এসেছে লিটনের ব্যাট থেকে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.