উজিরপুরে ৯ বছরের শিশু করোনার সাথে যুদ্ধ করে সুস্থ্য হয়ে ফিরে গেলেন মায়ের কোলে

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর উপজেলার স্বাস্থ্যকমপ্লেক্সে আইসোলেশনে করোনা সংক্রামক নিয়ে ভর্তি হওয়া শিশুটি হাসপাতাল কর্তৃপক্ষের সু-চিকিৎসায় ২১ দিন পর সুস্থ হয়ে বাড়ীতে মায়ের কোলে ফিরে গেলেন।

গতকাল রবিবার সকাল সাড়ে ১১টায় শিশুটিকে এক মাসের চাল, ডাল, আলু, ফল কিনে বিদায় জানান উজিরপুর উপজেলা প্রশাসন। শিশুটির বাড়ী বাবুগঞ্জ উপজেলার মধ্য রাকুদিয়া গ্রামের শিমুল ফরাজীর পুত্র রাহাত ফরাজী (০৯)।

স্বাস্থ্যকমপ্লেক্স থেকে শিশুটিকে বিদায় জানানোর সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদার বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতী বিশ্বাস, পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শওকত হোসেন, উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউল আহসান, উপজেলা ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা অয়ন শাহা, সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম, প্রমুখ।

হাসপাতাল সুত্রে জানা যায় ১৩ এপ্রিল রাকুদিয়া গ্রামের শিমুল ফরাজীর শিশু পুত্র জ্বর, কাশি, গলাব্যাথা, মৃদ্যু শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসে। তাৎক্ষনিক ডাক্তার স্বাস্থ্য কর্মকর্তা শওকত আলী তাকে ভর্তি করে আইসোলেশনে রাখে চিকিৎসার জন্য।

১৪ এপ্রিল নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার জন্য বরিশাল সির্ভিল সার্জনের কাছে প্রেরণ করেন। ঢাকা থেকে ১৬ তারিখ শিশুটির করোনা পজেটিভ রিপোর্ট আসে। এর পর থেকে হাসপাতালে চিকিসাধীন রয়েছে ।

২৪ এপ্রিল নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার জন্য পাঠালে ২৬ এপ্রিল করোনা নেগেটিভ রিপোর্ট আসে। এর পরও সন্দেহ হলে ২ মে পুনঃরায় নমুনা সংগ্রহ করে আবার পরীক্ষা করতে পাঠালে ৩ মে নেগেটিভ রিপোর্ট আসে।

এছাড়াও শিশুটির চিকিৎসার সময় তার কাছে আইসোলেশনে থাকা পিতা ও দাদীকেও নমুনা সংগ্রহ করে পরীক্ষা করলে তাদেরও করোনা নেগেটিভ পাওয়া যায়।

শিশুটির শরীর থেকে করোনা ভাইরাস নির্মূল হওয়ায় ৪মে উপজেলা প্রশাসন ত্রাণ সামগ্রী দিয়ে তাদেরকে বিদায় জানান। উপজেলা চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা ও পৌর মেয়র উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সের কর্মকর্তা ডাঃ শওকত আলীকে মহৎ উদ্যোগ নিয়ে সাহসের সঙ্গে এই শিশুটির চিকিৎসা করেছেন তার জন্য ধন্যবাদ জানান।

শিশুটির বিদায়ের পর উপজেলা সমাজসেবা মন্ত্রণালয়ের পক্ষ থেকে হাসপাতাল কর্তৃপক্ষকে স্বাস্থ্য সেনিটেশন সামগ্রী বিতরণ করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.