উজিরপুরে ৯ নং সেক্টর কমান্ডার মেজর এম.এ জলিলের ৩৪ তম মৃত্যু বার্ষিকী পালিত

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে ৯ নং সেক্টর কমান্ডার মেজর এম.এ জলিলের ৩৪ তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে ১৯ নভেম্বর রোববার সকাল ৭ টায় উপজেলা চত্তরে মেজর এম.এ জলিল স্মৃতিফলকে পুস্পমাল্য অর্পণ করেন মেজর এম.এ জলিল পরিষদের নেতৃবৃন্দ।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল হক সিকদার,জাকারিয়া মাষ্টার, উজিরপুর বাজার কমিটির সভাপতি মোঃ শামসুল হক সিকদার, এ্যাডভোকেট আমির হোসেন মিঞা, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হাকিম সিকদার, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মজিবুর রহমান, ফরিদ সিকদার, মামুন সিকদার, রুপক সিকদার, মুকিম মাষ্টার, আবুল সিকদার, সহ অনেকে।
দুপুরে উপজেলার সিকদার পাড়ায় মেজর এম,এ জলিল নুরানী ও হাফিজি মাদরাসায় আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয় মেজর এম.এ জলিল ১৯৪২ সালের ৯ ফেব্রুয়ারী উজিরপুরের সিকদার পাড়ায় জন্মগ্রহন করেন। তার পিতার নাম জোনাব আলী চৌধুরী।
তিনি ১৯৮৯ সালে পাকিস্তানে মৃত্যুবরন করলে সেখান থেকে তার লাশ এনে ঢাকার বুদ্ধিজীবি গোরস্থানে দাফন করা হয়। তিনি তৎকালীন পাকিস্তান সরকারের ট্যাংক রেজিম্যান্টের প্রধান ছিলেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ডাকে সাড়া দিয়ে চাকরী থেকে পালিয়ে এসে সশস্ত্র মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পরে ৯ নং সেক্টরের দায়ীত্ব পালন করেন। সে বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। বর্তমানে তার দুইটি কন্যা সন্তান রয়েছে ব্যারিষ্টার সারাহ জলিল ও ব্যারিষ্টার ফারাহ জলিল।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.