উজিরপুরে ৫ লক্ষ টাকা যৌতুকের দাবীতে শারিরিক নির্যাতন, বাবার আদর থেকে বঞ্চিত অবুঝ শিশু

প্রতীকী ছবি

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে পাষন্ড স্বামী ৫ লক্ষ টাকা যৌতুকের দাবীতে শারিরিক নির্যাতন করে স্ত্রী ও অবুঝ শিশুকে বাড়ী থেকে তাড়িয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় মানবাধিকার ও আইন সহায়তা কর্মসুচি(ব্র্যাক) অফিসে ৩১ আগষ্ট লিখিত অভিযোগ দায়ের করেছে নির্যাতিতা।

অভিযোগ ও ভূক্তভোগী সুত্রে জানা যায় উপজেলার বামরাইল ইউনিয়নের হস্তিশুন্ড গ্রামের সালাম সিকদারের মেয়ে শারমিন বেগম (২০) এর সাথে বড়াকোঠা ইউনিয়নের গরিয়াগাভা এলাকার ছালাম রাড়ীর ছেলে নান্নু রাড়ীর সামাজিক ভাবে বিবাহ হয়। তাদের দাম্পত্য জীবনে একটি ১ বছরের শিশু সন্তান রয়েছে।

বিয়ের পর থেকে নান্নু রাড়ী যৌতুকের দাবীতে প্রায়ই মারধর করতো। এরই ধারাবাহিকতায় গত ৩ মাস পূর্বে যৌতুকের দাবীতে স্ত্রীকে মারধর করে অবুঝ শিশুসহ তাদেরকে তাড়িয়ে দেয়। এমনকী সন্তানেরও খোজ খবর নিচ্ছেনা। বাবার আদর থেকে বঞ্চিত হয়েছে অবুঝ শিশুটি।

স্থানীয়রা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, প্রভাবশালী নান্নু রাড়ী আইনকে তোয়াক্কা করেনা। সে এলাকায় বিভিন্ন কূকর্মের সাথে জড়িয়ে পরেছে। তার ভয়ে মুখ খুলছেনা সাধারনরা। নির্যাতিতা শারমিন বেগম জানান আমার কপালে হয়তো স্বামীর ভালবাসা লেখা নেই।

তাই বিয়ের পর থেকে আমার উপর চালায় অমানুষিক নির্যাতন। আমার সুখের জন্য বাবা আমার স্বামীকে দফায় দফায় প্রায় ২লক্ষ টাকা দেয়। এরপরেও ক্ষ্যন্ত হয়নি আমার স্বামী। আরো ৫ লক্ষ টাকা যৌতুক দাবী করে। এতে আমি রাজী না হওয়ায় ক্ষিপ্ত হয়ে আমাকে মারধর করে বাড়ী থেকে তাড়িয়ে দেয়।

বর্তমানে অবুঝ শিশুকে নিয়ে আমি দুশ্চিন্তায় রয়েছি। নির্যাতিতার বাবা সালাম সিকদার জানান সে কি দেখা যায় অবুঝ শিশুটি ভূমিষ্ট হওয়ার পর থেকে কখনো বাবার আদর পায়নি।

অভিযুক্ত নান্নু রাড়ী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমার স্ত্রীকে আমি মারধর করেছি তা কারো দেখার বিষয়না। নির্যাতন সহ্য করে সংসার না করলে প্রয়োজনে তাকে তালাক দেয়া হবে। ওই যৌতুকলোভী পাষন্ড স্বামীর বিরুদ্ধে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন নির্যাতিতা স্ত্রী।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.