উজিরপুরে হাবিবপুর তালিমুল কুরআন মাদ্রাসার দাতা সদস্যকে কুপিয়ে যখম

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরের হাবিবপুর তালিমুল কুরআন মাদ্রাসার দাতা সদস্যকে পরিচালকের নেতৃত্বে সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে এলোপাথারি ভাবে কুপিয়ে রক্তাক্ত যখম করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় এলাকায় চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। হামলার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা ও আহত সুত্রে জানা যায় উপজেলার ওটরা ইউনিয়নের কেশবকাঠী গ্রামের মৃত আতাউর রহমান বেপারীর ছেলে (হাবিবপুর তালিমুল কুরআন মাদ্রাসার দাতা সদস্য) কামরুজ্জামান বেপারীর মাদ্রাসা সংলঘœ একটি বড় পুকুর রয়েছে।

সেখানে প্রতি বছর বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছে। বর্তমানে ঐ পুকুরে পোনা মাছের রেণুর চাষ করা হয়েছে। সেই পুকুরে অত্র মাদ্রাসার পরিচালক একই বাড়ীর মোঃ মুজাম্মেল হক বেপারীর খামখেয়ালী পনায় মাদ্রাসার নিজস্ব পুকুর থাকা সত্বেও শিক্ষক-শিক্ষার্থীরা কামরুজ্জামান বেপারীর ভোগদখলীয় পোনা মাছের রেনু ভর্তি পুকুরে অন্যায় ভাবে সাবান দিয়ে কাপর চোপড় ধৌত ও প্রতিনিয়ত বিভিন্ন ময়লা আবর্জনা(বর্জ) ফেলছে।

এ কারনে ৩ লক্ষাধিক টাকার পোনা মাছ মরে যায়। বিষয়টি মাদ্রাসার পরিচালকের কাছে জানালে তিনি ক্ষিপ্ত হয়ে ওঠে এবং কামরুজ্জামানকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকী প্রদান করেছে।

এরই ধারাবাহিকতায় ১৩ ফেব্রুয়ারী সন্ধ্যা সাড়ে ৬ টায় কামরুজ্জামান বেপারী হাবিবপুর বাজার থেকে বাড়ীতে ফেরার উদ্দেশ্যে মাদ্রাসার উত্তর পাশের রাস্তায় পৌছা মাত্র ওৎ পেতে থাকা মাদ্রাসার পরিচালক প্রভাবশালী মুজাম্মেল হক বেপারী ও তার ছেলে সন্ত্রাসী মঈনুল হোসেন এবং জামাতা রফিকুল ইসলামসহ একদল ভাড়াটিয়া সন্ত্রাসীরা ধারালো অস্ত্র রাম দা,চাপাতি দিয়ে কামরুজ্জামানকে হত্যার উদ্দেশ্যে এলোপাথারী ভাবে কুপিয়ে রক্তাক্ত যখম করে অচেতন অবস্থায় ফেলে রাখে এবং নগদ ১২ হাজার ৩ শত টাকা ছিনিয়ে নিয়ে যায়।

সন্ত্রাসীদের অস্ত্রের আঘাতে কামরুজ্জামানের মাথা,মুখমন্ডলসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর যখম হয়েছে। আহতকে পরিবারের লোকজন উদ্ধার করে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহত কামরুজ্জামান হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এ ঘটনায় আহত’র স্ত্রী তাছলিমা বাদী হয়ে উল্লেখ্যদের বিরুদ্ধে ১৪ ফেব্রুয়ারী উজিরপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। হামলার বিষয়টি জানার চেষ্টা করলে অভিযুক্ত মুজাম্মেল হকের মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

আহত’র স্ত্রী তাছলিমা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমার স্বামীর উপর হত্যার উদ্দেশ্যে ঐ সন্ত্রাসীরা এলোপাথাড়ি ভাবে কুপিয়ে জখম করেছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করায় প্রতিপক্ষ সন্ত্রাসীরা মারধরের ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার জন্য মিথ্যা নাটক সাজিয়ে উল্টো আমাদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করছে।

এ ব্যাপারে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউল আহসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, মামলা হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ঐ হামলাকারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন আহত’র পরিবার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.