উজিরপুরে সেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী নিয়ে পাল্টা-পাল্টি কর্মসুচি

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের ২৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পাল্টা-পাল্টি কর্মসূচী পালিত হয়েছে।
২৭ জুলাই সকালে পৌর সেচ্ছাসেবক লীগের উদ্দোগে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে আওয়ামীলীগের কার্যালয়ে আলোচনা সভা, র‌্যালী ও কেক কেটে দিবসটি পালন করা হয়।
অপর দিকে উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি কামাল হোসেন সবুজের নেতৃত্বে উপজেলা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শ্মৃতি ফলকে পুস্প মাল্য অর্পন করে দুপুরে মাদ্রাসা ও এতিম খানায় দোয়া ও খাবার বিতরন করেন । বিকেলে ডাকবাংলায় কেক কেটে দিবসটি পালন করেন।
সকাল ১০ টায় পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ মিজানুর রহমান রনি’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম জামাল হোসেন, বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারি, সহ-সভাপতি আঃ হাকিম সেরনিয়াবাত, যুগ্ম-সম্পাদক ও ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু।
পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হিরন সিকদারের উপস্হাপনায় বক্তৃতা করেন উপজেলা শ্রমিকলীগের যুগ্ম-আহবায়ক শিপন মোল্লা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সম্মেলন প্রস্তুত কমিটির সাবেক আহবায়ক আনোয়ার হোসেন খান, যুগ্ম-আহবায়ক রবিউল ইসলাম, সদস্য সচিব মিজানুর রহমান সবুজ বালী, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র মোঃ রিপন মোল্লা, স্বেচ্ছাসেবক লীগ নেতা সাব্বির হোসেন, মুজাহিদুল ইসলাম ,তালহা জাহিদ প্রমুখ।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পরিমল কুমার বাইন অনু, দপ্তর সম্পাদক আজিজুল হক সিকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক উত্তম কুমার হাওলাদার,সহ- প্রচার ও প্রকাশনা সম্পাদক আনিসুর রহমান নয়ন, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক লাভলু তালুকদার, উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক বাবুল সিকদার, স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন কমিটির সদস্য জাহিদুল ইসলাম জাহিদ,উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি শাকিল মোল্লা, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ মাইনুল ইসলাম সহ আওয়ামীলীগের সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ। সভাশেষে একটি র‌্যালী উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে শেষ হয়। র‌্যালী শেষে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়।
সেচ্ছাসেবকলীগ সভাপতি কামাল হোসেন সবুজের উদ্যোগে পৌরসভার কালীর বাজার জামিয়া কাছিমিয়া, আজিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় দুপুরে দোয়া অনুষ্ঠান অনুষ্ঠান এবং এতিমদের মাঝে খাবার বিতরন করেন।
বিকাল ৩ টায় উপজেলা ডাক বাংলায় কেক কাটা এবং উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন, এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সেচ্ছাসেবকলীগ এর সদস্য মোঃ জাহিদ হাসান,বামরাইল ইউনিয়ন সেচ্ছাসবক লীগের সাধারন সম্পাদক মো মুজাহিদুল ইসলাম , বড়াকোঠা ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক হালিম হাওলাদার, বামরাইল ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের যুগ্ন সম্পাদক মো: জসিম সহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন কমিটির সভাপতি,সাধারন সম্পাদক সহ দলীয় নেতৃবৃন্দ।
এব্যাপারে কামাল হোসেন সবুজ বলেন ,আমি উপজেলা সেচ্ছাসেবক লীগের বর্তমান সভাপতি, প্রোগ্রাম হলে আমার নেতৃত্বে হতে হবে। জোর করে সংগঠনের নিয়মকানুন পরিবর্তন করা যায় না। সম্মেলন প্রস্তুত কমিটির সদস্যদের দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারনে জেলা কমিটি তাদেরকে অব্যহতি দিয়েছে।
এ দিকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম জামাল হোসেন প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভার বক্তৃতায় বলেন, উপজেলা আওয়ামীলীগকে না জানিয়ে জেলা সেচ্ছাসেবক লীগ খামখেয়ালী ভাবে সম্মেলন প্রস্তুত কমিটির সদস্যদের অব্যহতি দিয়েছন উদ্দেশ্য প্রনোদিত ভাবে। এটি সেচ্ছাসেবক লীগ নেতাকর্মীসহ আওয়ামীলীগ মেনেনিতে পারিনি। এই সম্মেলন প্রস্তুত কমিটির মাধ্যমে বর্তমানে সংগঠন অনেক শক্তিশালী হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.