উজিরপুরে সরকারি রাস্তা দখল করে অবৈধ ভাবে পাকা দেয়াল নির্মাণ

উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুর উপজেলার ধামুরায় সরকারি রাস্তা দখল করে অবৈধ ভাবে পাকা দেয়াল নির্মাণ করছে প্রভাবশালীরা। সুত্রে জানা যায় উপজেলার শোলক ইউনিয়নের দক্ষিণ ধামুরা গ্ৰামের প্রভাবশালী মোঃ ইলিয়াস আলী হাওলাদার তার ভবনের সামনে একমাত্র চলাচলের রাস্তা দখল করে ১৬ নভেম্বর বুধবার সকালে পাকা দেয়াল নির্মাণ কার্যক্রম শুরু করেছে। চলাচলের রাস্তা সংকীর্ণ হওয়ায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
স্থানীয় মোঃ নান্না সরদার জানান দক্ষিণ ধামুরা খালপাড় থেকে ধামুরা ডিগ্ৰি কলেজ পর্যন্ত প্রায় এক কিলোমিটার দীর্ঘ ওই রাস্তা দিয়ে প্রতিদিন শিক্ষার্থীসহ শত শত লোকজন চলাফেরা করে থাকে। উক্ত রাস্তা দখল করে পাকা দেয়াল নির্মাণ করা আইনগত ভাবে উচিৎ নয়। অভিযুক্ত ইলিয়াস আলী হাওলাদার জানান আমার ভবনের সামনে অবস্থিত টাংকি যান্ত্রিক গাড়ির ধাক্কায় ফেটে না যায় তাই পাকা দেয়াল নির্মাণ করা হচ্ছে।
এ ব্যাপারে শোলক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পুত্র মোঃ চঞ্চল সরদার জানান যদি কেউ আইনকে উপেক্ষা করে সরকারি রাস্তা দখল করে পাকা দেয়াল বা অবৈধ স্থাপনা করে তাহলে জনসাধারণের সুবিধার্থে অবৈধ নির্মাণ কার্যক্রম বন্ধ করে দেয়া হবে।
এছাড়াও খবর পেয়ে ইতিমধ্যে ঘটনাস্থলে গিয়ে সরকারি রাস্তা দখল করে অবৈধ পাকা দেয়াল নির্মাণ কার্যক্রম বন্ধ করার জন্য ইলিয়াস আলী হাওলাদারকে বলা হয়েছে। তা অমান্য করা হলে উপজেলা প্রশাসনকে বিষয়টি অবহিত করা হবে।
উপজেলা প্রকৌশলী রবিন্দনাথ চক্রবর্তীর মোবাইল ফোনে বারবার চেষ্টা করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি। এদিকে প্রভাবশালীদের কবল থেকে সরকারি রাস্তা দখল মুক্ত রাখার দাবীতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.