উজিরপুরে সংখ্যালঘু পরিবারের ফসলী জমি সহ বাড়িঘর ছেরে দিতে হুমকি দিলেন আমেরিকা প্রবাসী

প্রতীকী ছবি
উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের পুর্ব সাতলা গ্রামের আমেরিকা প্রবাসী কাওসার হাওলাদার ঐ এলাকার সংখ্যালঘু পরিবারের ফসলি জমি ও বাড়ি ঘড় দখল করে নেওয়ার জন্য হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
এব্যাপারে ভুক্তভোগী সংখ্যালঘু জুড়ান চন্দ্র বাইন উজিরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ সুত্রে জানাজায় সাতলা মৌজার ৩৪৪ নং খতিয়ানের এস এ ১০৬৮ দাগের ১২ একর ৯৬ শতাংশ জমির মধ্যে ৬ জন শরিক সমান ভাবেই প্রাপ্ত হয়ে ভোগ দখলে রয়েছে।
এরমধ্যে একজন শরিক কালীপদ ও দুলাল বাইন তাদের অংশের হিস্যা অনুযায়ী ২ একর ১৬ শতাংশ জমি বিক্রী করেন আমেরিকা প্রবাসী কাওসার হাওলাদারের কাছে৷ তিনি জমি ক্রয় করেই তার লোকজন লাঠিয়াল বাহিনী এনায়েত হোসেন বাচ্চু, ফরহাদ হোসেন জিন্নাহ, ইউনুস হাওলাদার,জসিম হাওলাদার সহ একদল লাঠিয়াল বাহিনী দিয়ে সকল শরিকদের জমি দখলে নেওয়ার চেষ্টা করেন এবং ১১ নভেম্বর শনিবার দুপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের জুড়ান বাইনের বাড়িতে গিয়ে (বাইন পাড়ায়) জমি চাষ করতে নিষেধ করে হুমকী ধামকী দিয়ে বাড়ির মহিলাদেরকে গালিগালাজ করে ভয়ভিতী দেখিয়ে আসে।
এ বিষয়ে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্য মোঃ জাফর আহম্মেদের কাছে জানতে চাইলে তিনি বলেন একটি অভিযোগ পাওয়া গেছে, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যাবস্থা নেয়া হবে। অন্যদিকে প্রতিপক্ষদের পক্ষে তাদের প্রতিনিধি ইউনুস হাওলাদার জানান আমরা জমি কিনেছে, জুড়ান বাইনের বাড়িতে গিয়েছিলম বটে কিন্তু তাদেরকে কোন হুমকী দেয়া হয়নি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.