উজিরপুরে মামলা থেকে রেহাই পেলোনা স্কুল ছাত্র

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হয়রানী মূলক মামলা থেকে রেহাই পেলোনা স্কুল ছাত্র-বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী অসহায় পরিবার।
সুত্রে জানা যায় উপজেলার শোলক ইউনিয়নের দামোদারকাঠী গ্রামের মৃত মোতালেব হাওলাদারের ছেলে মোঃ মজিবর রহমান হাওলাদার গংদের সাথে একই গ্রামের জয়নাল হাওলাদার গংদের জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এমনকি আদালতে মামলা চলমান রয়েছে।
এরই ধারাবাহিকতায় ২৯ জানুয়ারী জয়নাল হাওলাদার গংদের ইরি বøক চলাকালীন সময়ে পানি সেচের জমির বাঁধ কাটা নিয়ে মজিবর রহমান গংদের সাথে সামান্য ঝগড়ার সৃষ্টি হয়। এক পর্যায়ে স্থানীয়দের মধ্যস্থতায় বিরোধ নিস্পত্তি হয়।
এরপরেও সুচতুর প্রভাবশালী মজিবর রহমান বাদী হয়ে ভূল ব্যাখা দিয়ে মিথ্যা নাটক সাজিয়ে ১ ফেব্রয়ারী মোকাম বরিশালের বিজ্ঞ সিনিয়র ম্যাজিষ্ট্রেট আদালতে সাইদুল হাওলাদারের ছেলে ১০ম শ্রেণিতে পড়ুয়া স্কুল ছাত্র মোঃ সাব্বির হোসেন হাওলাদারকে প্রধান আসামী করে জসিম হাওলাদার, রিয়াজ হাওলাদার, সায়উম হাওলাদার, জয়নাল হাওলাদার, হানিফ হাওলাদার, ছাত্র’র মাতা নাজমা বেগম, মোসাঃ শিল্পি,সহ ১০/১২ জনকে অজ্ঞাত আসামী করে একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং-২৮/২০২১।
এদিকে স্থানীয় সাক্ষী শহিদুল ইসলাম জানান আমার কাছ থেকে মজিবর রহমান ভ‚ল বুঝিয়ে অলিখিত কাগজে সাক্ষর নেয়। আমার কাছে সাক্ষ্য নেয়ার জন্য কোন অফিসার আসেননি।
এ বিষয়ে আমি কোন সাক্ষ্য দেইনি। ভুক্তভোগী জয়নাল হাওলাদার জানান মামলা তদন্ত করার জন্য কোন অফিসারকে আমরা কেউ কখনো দেখতে পাইনি। আমাদের মধ্যে সামান্যতম কোন মারধরের ঘটনা ঘটেনি। আমরা গরীব অসহায় হওয়ায় প্রভাবশালী মজিবর রহমান হাওলাদার অপপ্রচার চালিয়ে নাবালিকা স্কুল ছাত্রসহ আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে এবং প্রাণে মেরে ফেলার হুমকী দিচ্ছে। তাদের হুমকীর মুখে আমরা আতঙ্কে রয়েছি। এছাড়াও কাউকে মারধর না করেও মামলার রিপোর্ট আমাদের বিরুদ্ধে হয়েছে।
অভিযুক্ত মজিবুর রহমানকে মোবাইল ফোনে পাওয়া যায়নি। ওই মামলাবাজদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন অসহায় পরিবার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.