উজিরপুরে মাদ্রাসা শিক্ষক গ্রেফতারের ঘটনায়, ঘটনাস্থল পরিদর্শন করেন নুরানী মাদ্রাসা কমিটির নেতৃবৃন্দ

উজিরপুর প্রতিনিধি: উজিরপুরে ছাত্রী যৌন হয়রানি ঘটনায় নুরানী মাদ্রাসার শিক্ষক গ্রেফতার হওয়ায় ঘটনাস্থলে পরিদর্শন করেন নুরানী মাদ্রাসা কমিটির জেলা ও উপজেলা নেতৃবৃন্দ। আজ ১৮ মে শনিবার বেলা ১১টায় উপজেলার বড়াকোঠা ইউনিয়নের খাটিয়ালপাড়া প্রথমে কে.ও নুরানী মাদ্রাসা পরিদর্শন করেন এরপর এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষদের সাথে বিষয়টি জানার জন্য মত বিনিময় করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা নুরানী মাদ্রাসা কমিটির সাধারন সম্পাদক মাও: রফিউদ্দিন নজরুল, কোষাধ্যক্ষ ও নুরানী মাদ্রাসা বোর্ডের শিক্ষা সচিব মাও: সাইফুল ইসলাম, উপজেলা নুরানী মাদ্রাসার সভাপতি মাও: হাবিবুর রহমান, সম্পাদক মাও: মোকাররম হোসেন, অত্র মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি আঃ মালেক, সহ-সভাপতি ছালাম সিকদার সহ ১০/১৫ জন সদস্যবৃন্দ। উল্লেখ্য ১৩ মে ওই মাদ্রাসার শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক জাহাঙ্গীর হোসেন মুসাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন ।

স্থানীয়রা জানান, পূর্ব শত্রুতার জের ধরে ষড়যন্ত্র মূলক মামলা দিয়ে শিক্ষক জাহাঙ্গীর হোসেন কে গ্রেফতার করা হয়েছে। এমনকী ওই দিন তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে সকাল ৯টায় খাটিয়ালপাড়া গ্রামের নজরুল সিকদার, মিরাজ সিকদার, আঃ আজিজ সিকদার ও ছাত্রীর মামা মিজান চন্ডি মিলে কিছু বুঝে উঠার পূর্বেই মাদ্রাসা ঢুকে শিক্ষকের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় শিক্ষক জাহাঙ্গীর হোসেন মুসা জ্ঞান হারিয়ে ফেলে। সহকারি শিক্ষক ইব্রাহিম বাঁধা দিলে তাকেও পিটিয়ে গুরুত্বর আহত করে। এ ঘটনায় ক্ষুব্ধ অভিভাবক ও এলাকাবাসী ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবী জানান।

জেলা কমিটির সম্পাদক মাও: রফিক উদ্দিন নজরুল বলেন, আমরা স্থানীয়ভাবে অভিভাবক ও শিক্ষার্থীদের সাথে কথা বলে যেটা যানতে পেরেছি উক্ত মামলাটি ষড়যন্ত্র মূলকভাবে করা হয়েছে। একজন শিক্ষককে মাদ্রাসায় ঢুকে আইনকে তোয়াক্কা না করে অতর্কিত ভাবে হামলা চালিয়ে মিথ্যা অপবাধ দিয়ে জেল হাজতে প্রেরণ করেছে। তিনি আরো জানান ওই শিক্ষক বর্তমানে জেল হাজতে হৃদ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। আমরা এর সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উর্দ্ধোতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছি। ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.