উজিরপুরে বেশি দামে পণ্য বিক্রির অভিযোগে ব্যাবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা

উজিরপুর প্রতিনিধি: পবিত্র রমজান ও ঈদকে সামনে রেখে কোন অসাধু ব্যাক্তি বা ব্যাবসায়ীরা বেশি দামে পণ্য বিক্রি করতে না পারে সেজন্য উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন উপজেলার বিভিন্ন হাট বাজার মনিটরিং করেন।
এ সময় পণ্যের তালিকা না রাখায় ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে জানা যায়, ১৬ মার্চ শনিবার শোলক ইউনিয়নের ধামুরা বাজারে মোঃ ফিরোজ বেপারী (৩৮)কে বাংলাদেশ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৪০ ধারায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সকল ব্যবসায়ীদের উদ্দেশ্যে সরকারি ন্যায্য মূল্যের তালিকা প্রদর্শন সহ সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি জন্য সচেতনামূলক সভা করেন।
এ সময় স্থানীয় সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পরে তিনি দুপুর ১২টায় শোলক ইউনিয়নের ধামুরা মাধ্যমিক বিদ্যালয়ে বাংলাদেশ নির্বাচন কমিশনার কতৃক স্মার্ট এনআইডি কার্ড বিতরণ কার্যক্রমের পরিদর্শন করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন সাংবাদিকদের কে বলেন,পবিত্র মাহে রমজানকে পুজি করে কোন অসৎ ব্যবসায়ী বা ব্যাক্তি অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করলে তাকে শাস্তির সম্মুখীন হতে হবে। রমজান বা ঈদকে সামনে রেখে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠার কারো কাছ থেকে অতিরিক্ত মূল্যে কোন পণ্য বিক্রি করতে পারবেনা এবং পুরো রমজান মাসে বাজার মনিটরিং এর মাধ্যমে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি নিয়ন্তন করা হবে বলে তিনি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.