উজিরপুরে গ্রাম পুলিশ মিজানের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের ২নং ওয়ার্ডের গ্রাম পুলিশ মিজানুর রহমান খলিফার বিরুদ্ধে মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের সাথে সখ্যতা গড়ে তুলে চাঁদাবাজিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মিজানুর রহমান এলাকায় মাদক ব্যবসায়ীদের তথ্য পুলিশকে না দিয়ে সে তাদেরকে সকল ধরণের সুযোগ সুবিধা দিয়ে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা।

এ ছাড়াও তিনি চৌকিদারী ট্যাক্স সঠিক ভাবে ইউনিয়ন পরিষদে জমা না দিয়ে আত্মসাৎ করে এবং রীতিমত ইউনিয়ন পরিষদের হাজিরা না দেওয়ারও অভিযোগ রয়েছে। ক্ষমতার দাপটে এলাকায় একের পর এক চালিয়ে যাচ্ছে বিভিন্ন ককর্ম। তার হাত থেকে রেহাই পাচ্ছে না সাধারণ মানুষ। এমনকি বিনা অপরাধীদের বিরুদ্ধে পুলিশের কাছে মিথ্যা তথ্য দিয়ে হয়রানি করছে। তার দাপটে অতিষ্ট হয়ে পড়েছে এলাকাবাসী। আরো জানা যায়, ইতিপূর্বে মিজানুর রহমান গ্রাম পুলিশের দাপট দেখিয়ে অসহায় দুই মহিলাকে মারধর করে। সে ঘটনাও ক্ষমতার দাপটে ধামাচাপা পড়ে যায়। এ ব্যাপারে বামরাইল ইউপি চেয়ারম্যান ইউসুফ হোসেন হাওলাদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, সে সঠিক ভাবে পরিষদে আসে না। তার বিরুদ্ধে অনিয়মের কিছু অভিযোগ রয়েছে।

বিভিন্ন ওয়ার্ডের কতিপয় গ্রাম পুলিশ বিটিসি নিউজকে জানান, আমরা দিন-রাত পরিশ্রম করে সরকারি বেতন ভাতা গ্রহন করি আর মিজানুর রহমান সঠিক ভাবে দায়ীত্ব পালন না করেও সরকারি বেতন ভাতা গ্রহন করছেন। নাম প্রকাশে অনিচ্ছুক ঐ এলাকার একাধিক লোকজন তার বিরুদ্ধে অভিযোগ করে বলেন, নারী নির্যাতনকারী মিজানুর রহমান তার এক আত্বীয় বড় অফিসারের দাপট দেখিয়ে এলাকায় নারী নির্যাতনসহ বিভিন্ন কুকর্ম চালিয়ে আসছে। এমনকী উগ্রমেজাজী মিজান তার স্ত্রীকেও কিছুদিন পূর্বে যৌতুকের দাবীতে গায়ে গরম পানি ঢেলে দিয়ে তার শরীর ঝলসে দেয়। প্রভাবশালী মিজানের বিরুদ্ধে স্ত্রীর পরিবার মামলা করতে সাহস পায়নী। অভিযুক্ত গ্রাম পুলিশ মিজানুর রহমান জানান অভিযোগ গুলি সত্য নয়। গ্রাম পুলিশ মিজানুর রহমানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য প্রসাশনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছে এলাকাবাসী।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.