উজিরপুরে কৃষি যন্ত্রপাতি বিতরন করেন-উপজেলা চেয়ারম্যান

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্যোগে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (০৭ ডিসেম্বর) দুপুর ১২ টায় উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম জামাল হোসেন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, সীমা রানী শীল।
অনুষ্ঠানের সার্বিক তত্বাবধায়নে ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ তৌহিদ। অন্যান্যদের আরো উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মোঃ ছরোয়ার হোসেন, মোঃ শাহিন। অনুষ্ঠান শেষে উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু কৃষকদের হাতে কৃষি যন্ত্রপাতি তুলে দেন। এসময় তিনি বলেন সকল কৃষকই পর্যায়ক্রমে সরকারের সহায়তা অত্যাধুনিক কৃষি যন্ত্রপাতি পাবেন, কেউ বঞ্চিত হবেনা।
এছাড়াও তিনি আরো বলেন, আর কোন কৃষক পূর্বের ন্যায় হাতে মই ও গরু দিয়ে হালচাষ করতে হবেনা। বর্তমান সরকার অত্যাধুনিক প্রযুক্তির কৃষি যন্ত্রপাতি ৫০% ভত‚র্কী দিয়ে কৃষকদের সহায়তা প্রদান করছেন। তাই সরকারের চিন্তা চেতনা আর উন্নত দেশ গড়ার অঙ্গীকারকে বাস্তবায়নের লক্ষ্যে সঠিকভাবে কৃষি যন্ত্রপাতির ব্যবহার করার জন্য সকল কৃষককে অনুরোধ করেন।
২০২১-২২ অর্থ বছরে খরিপ ২/২১-২২ মৌসুমে সম্মন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্প এর আওতায় ৫০% ভতর্‚কিমূল্যে কৃষকদের মাঝে ধান কাটা রিপার মেশিন ৭টি ও ধান মাড়াই মেশিন ১০টি বিতরণ করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.