উজিরপুরে প্রকাশ্যে বসতঘরে হামলা, নারীসহ আহত-৬

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে প্রকাশ্যে বসতঘরে হামলা, লুটপাট ও নারীসহ ৬জনকে কুপিয়ে রক্তাক্ত যখম করেছে প্রতিপক্ষ প্রভাবশালীরা। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।
মামলা ও ভূক্তভোগী সুত্রে জানা যায় উপজেলার বড়াকোঠা ইউনিয়নের গাজিরপাড় গ্রামের সেন্টু ফকির গংদের সাথে একই গ্রামের রফিকুল ইসলাম গংদের সাথে জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এমনকী সেন্টু গংদের বসতবাড়ীর জমি জোরপূর্বক দখল করার জন্য বিভিন্ন ভয়ভীতি ও হুমকী দেয় রফিকুল ইসলাম বেপারী গংরা।
এরই ধারাবাহিকতায় ৩ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টার দিকে প্রভাবশালী রফিকুল ইসলাম বেপারী, কামাল হোসেন বেপারী, বাচ্চু সিকদার, বাবুল হাওলাদার, শাহে আলম বেপারী, শাহাজাহান বেগম, সালমান হোসেন, মাসুমা আক্তার, ছবি খানম, মোশারফ হোসেন, রবিন, মেহেদী হাসান ওরফে লাদেন, ইউসুফ বেপারী, ফারুক বেপারী, জালাল বেপারীসহ ২০/২৫ জন বহিরাগত ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্র সাজে সজ্জিত হয়ে সেন্টু ফকিরের বসতবাড়ীতে ঢুকে প্রকাশ্যে বসতঘর ভাংচুর করে জোরপূর্বক দখলের পায়তারা চালায়। এর প্রতিবাদ করায় সেন্টু ফকির, সুলতান ফকির, সিমু আক্তার, রাসেল সিকদার, মিলি বেগম, পাখী বেগমকে এলোপাথারী কুপিয়ে গুরুতর আহত করে।
এসময় ডাকচিৎকার করলে বসতঘর,আসবাবপত্র ভাংচুর করে এবং নগদ অর্থ ছিনতাই সহ ১০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে। এ ঘটনায় মিলি আক্তার বাদী হয়ে ৫ ডিসেম্বর উজিরপুর মডেল থানায় ১৫ জন নির্দিষ্ট ও অজ্ঞাত ২০/২৫জনকে আসামী করে মামলা দায়ের করেন। অভিযুক্তরা পালিয়ে থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।
ভূক্তভোগী সেন্টু ফকির বিটিসি নিউজকে জানান, আমরা গরীব অসহায় হওয়ায় প্রভাবশালী রফিকুল ইসলাম গংরা আমাদের শেষ সম্বল ভিটেমাটি দখল করে ও এলাকা ছাড়া করার জন্য প্রায়ই আমাদের পরিবারের উপর হামলা চালায়। এমনকি ওই ভূমিদস্যু প্রভাবশালীরা আমার বোন সিজারের রোগী শিমু আক্তারের তলপেটে লাথি দিয়ে সিজারের সেলাই ছুটিয়েছে। তাতে আমার বোনের ব্লিডিং হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এরপরও তাদের তান্ডব থামছে না। আমাদের পরিবারের সকল সদস্যকে গুন খুনসহ এলাকা ছাড়া করার হুমকি অব্যাহত রেখেছে। তারা যেন এলাকায় এক মূর্তিমান আতঙ্ক। রফিকুল ইসলাম বিভিন্ন দূর্নীতি ও অনিয়মের সাথে জড়িত রয়েছে। অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা।
অফিসার ইনচার্জ আলী আর্শাদ বিটিসি নিউজকে জানান, মামলা নেয়া হয়েছে এবং আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে। এদিকে ওই হামলাকারীদের দ্রূত গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্ত্রির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন ভূক্তভোগী অসহায় পরিবার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.