উজিরপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে অনাড়ম্বর আয়োজনে মধ্য দিয়ে ২১শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে ২১ ফেব্রুয়ারি বুধবার রাত ১২ টা ০১ মিনিটে উজিরপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বরিশাল ২ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য রাশেদ খান মেননের পক্ষে নেতাকর্মীরা, উজিরপুর উপজেলা পরিষদ ,উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ,উজিরপুর মডেল থানা, উজিরপুর সাংবাদিক ইউনিয়ন, উজিরপুর উপজেলা ও পৌর প্রেসক্লাব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলার বিভিন্ন দপ্তর, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), সরকারি ডব্লিউ বি ইউনিয়ন মডেল ইনিস্টিটিউশন,শেরেবাংলা পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়, উপজেলার বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পণ করেন।
সকালে সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনকরে সকাল ৯ টায় আলোচনা সভা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা , সাংস্কৃতিক অনুষ্ঠান, অনুষ্ঠিত হয় ।এতে উপজেলা শিল্পকলা একাডেমি ও গুঞ্জন সংগীত একাডেমির শিল্পীদের আয়োজনে অনুষ্ঠান মনোমুগ্ধকর হয়।
উপজেলার সকল মসজিদ, মন্দির, প্যাগোডা,গীর্জা, ও অন্যান্য উপসনালয় সহ মাদরাসা , স্কুলে ,কলেজে ১৯৫২ সালের নিহত সকল ভাষা শহিদদের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত ও প্রার্থনা করা হয়।
বেলা ১১ টায় উপজেলা অডিটোরিয়ামর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব আব্দুল মজিদ সিকদার বাচ্চু, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এসএম জামাল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দীন বেপারী, ভাইস চেয়ারম্যান অপুর্ব কুমার বাইন রন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান সিমা রানী শীল, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উজিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) কে এম ইশমাম, উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জাফর আহমেদ, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আক্রাম হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শওকত আলী রাজিব, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা, কৃষি কর্মকর্তা কৃষিবিদ কপিল বিশ্বাস, উপজেলা প্রকৌশলী সুব্রত রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবি এম জাহিদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রুহুল আমিন, প্রধান শিক্ষক মোঃ শাহে আলম, মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইশরাত জাহান সহ বিভিন্ন কর্মকর্তা কর্মচারী । আরো উপস্থিত ছিলেন বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.