উজিরপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

উজিরপুর প্রতিনিধি: বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম ৮ মার্চ উজিরপুরে নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় বলেন, ”পরিবারের সবচেয়ে কঠিন কাজটি নারীরা করেন। মা’ই জানে সন্তান জন্ম দেয়া কতো কঠিন। প্রধানমন্ত্রী নারীদের ক্ষমতায়ন দিয়েছেন। নারীরা আজ স্বাবলম্বী।”

আজ রবিবার (৮ মার্চ) বিকালে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে একটি র‌্যালী বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে শেষ হয়।

পরে উপজেলা সভাকক্ষে ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) জয়দেব চক্রবর্তীর সভাপত্বিতে প্রধান অতিথির বক্তৃতা করেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন, সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোঃ শাহে আলম, বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য এস.এম.জামাল হোসেন, জেলা পরিষদ সদস্য আওরঙ্গজেব, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, সীমা রানী শীল, উপজেলা কৃষি কর্মকর্তা জাকির হোসেন তালুকদার, ওসি জিয়াউল আহসান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ অশোক কুমার রায় চৌধুরী, শিক্ষা অফিসার তাছলিমা বেগম, শুভেচ্ছা বক্তৃতা করেন মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইসরাত জাহান, মিন্টুলাল মজুমদারের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আক্রাম হোসেন, ইউপি চেয়ারম্যান মোঃ ছরোয়ার হোসেন, প্রেসক্লাবের সভাপতি আঃ রহিম সরদার, মহিলা আওয়ামীলীগ নেতৃ রানী বেগমসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরো বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য নারীরা আজ একধাপ এগিয়ে, তারা আর অবহেলিত নয়। নারীরা শিক্ষিত হলে একটি শিক্ষিত জাতি উপহার দেয়া সম্ভব।

মাননীয় প্রধানমন্ত্রী পবিত্র কুরআন শরীফ তিলওয়াত শেষে তাহাজ্জুত নামাজ আদায় করে দেশের মানুষের সুখ-শান্তি কামনা করে আল্লাহর কাছে দোয়া চান। নারী পুরুষের ঐক্যমতের ভিত্তিতে সংসারে সুখ শান্তি নিহিত রয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.