উজিরপুরে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে পাকা ভবন নির্মান করছে প্রভাবশালীরা

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জোরপূর্বক পাকা ভবন নির্মান করছে প্রভাবশালী ভূমিদস্যুরা।

আজ বুধবার (২৬ ফেব্রুয়ারী) সকাল ৯ টায় শোলক ইউনিয়নের পূর্ব ধামুরা গ্রামের আঃ রব হাওলাদার গংদের ভোগদখলীয় জমিতে একই গ্রামের ভূমিদস্যু শহিদুল ইসলাম সরদার, ভাই আলাউদ্দিন সরদার, আগৈলঝাড়া উপজেলার রত্নপুর গ্রামের মন্টু সরদারের ছেলে ভারাটিয়া সন্ত্রাসী কাওছার হোসেন সরদার, ধামুরা গ্রামের মৃত করিম মোল্লার ছেলে কাদের মোল্লা, মৃত কাদের মৃধার ছেলে নুর মোহাম্মদ মৃধা মিলে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ক্ষমতার দাপটে জোরপূর্বক পাকা ভবন করে জমি দখলের পায়তারা চালায়।

উল্লেখ্য, ধামুরা মৌজায় জে,এল নং-৩৪, এস,এ খতিয়ান নং-৯৫২, ৯৫৬, ৯৫৭ মোট জমি-২ একর ৭১ শতাংশ। আঃ রব হাওলাদার গংরা ২ একর ৭ শতাংশ জমি দলিল ও ওয়ারিশ মূলে মালিক হয়ে ভোগদখল করে আসছে।

এর মধ্যে ৬৪ শতাংশ জমি নিয়ে শহিদুল ইসলাম গংরা জোরপূর্বক দখল করার পায়তারা চালায়। এমনকী মামলাবাজ শহিদুল ইসলাম উক্ত জমি নিয়ে আঃ রব হাওলাদার গংদের বিরুদ্ধে আদালতে ১৪৪/১৪৫ ধারায় ১৬/২০২০নং একটি মামলা দায়ের করে।

সে মামলায় আদালত উভয় পক্ষকে ঐ জমিতে সকল ধরনের কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়। নিজেরাই আদালতের নির্দেশ অমান্য করে পাকা ভবন নির্মান করছে। আদালতের নির্দেশ অমান্যকারী ভূমিদস্যুদের বিরুদ্ধে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন অসহায় পরিবার।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউল আহসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ঐ জমির উপর আদালতের স্থায়ী নিষেধাজ্ঞা নেই। তবে ১৪৪/১৪৫ ধারার একটি মামলা রয়েছে। এরই পরিপ্রেক্ষিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য আমি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে উভয় পক্ষকে নোটিশ প্রদান করি।

এর পরেও কোন পক্ষ যদি অনিয়ম করে জোর পূর্বক স্থাপনা নির্মাণ করে তাহলে আদালতে স্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে মামলা করতে হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.