উজিরপুরে আটিপাড়া ফাজিল মাদ্রাসায় পালন করেনি শহীদ বুদ্ধিজীবী দিবস শিক্ষকরা পিকনিকে

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে আটিপাড়া মঈনুল উলুম ফাজিল ডিগ্রি মাদ্রাসায় সরকারি নির্দেশ উপেক্ষা করে পালন করেনি বুদ্ধিজীবি দিবস। ১৪ ডিসেম্বর মাদ্রাসা বন্ধ দিয়ে অধ্যক্ষসহ ১৭জন শিক্ষক শিক্ষা সফরে কক্সবাজারে যান। এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।
মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায় ওই মাদ্রাসার অফিস কক্ষ খোলা থাকলেও শিক্ষার্থীদের সকল ক্লাসরুম গুলো তালাবদ্ধ ছিল। বুদ্ধিজীবী দিবস পালন করেনি। এদিকে বুদ্ধিজীবী দিবস পালন না করায় ক্ষুব্দ শিক্ষার্থীরা।
এ ব্যপারে মাদ্রাসার উপাধ্যক্ষ মোঃ নাসির উদ্দিন বিটিসি নিউজকে জানান, মাদ্রাসায় পরীক্ষা শেষ হওয়ায় শিক্ষার্থীরা ক্লাসে আসছেনা। তবে ভর্তির কার্যক্রমের জন্য অফিস কক্ষ খোলা রয়েছে। আমরা মিথ্যার আশ্রয় নেবোনা প্রতিষ্ঠানের প্রধান, অধ্যক্ষসহ ১৭ জন শিক্ষক পিকনিকে কক্সবাজারে যাওয়ায় বুদ্ধিজীবী দিবস পালন করা হয়নি।
মাদ্রাসার অধ্যক্ষ মোঃ মোবারক আলি ফারুকী বিটিসি নিউজকে জানান আমি শিক্ষা সফরে রয়েছি। দিবসটি পালন করার কথা রয়েছে। এর বেশী কিছু আমার জানা নেই।
ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য এস.এম দেলেয়ার হোসেন বিটিসি নিউজকে জানান, শিক্ষা-প্রতিষ্ঠানে সরকারি কোন অনুষ্ঠান পালন না করার যৌক্তিকতা নেই, তাদের বিরুদ্ধে আইনগত বিচার হওয়া উচিৎ।
উপজেলা একাডেমিক সুপারভাইজার বিটিসি নিউজকে জানান, জাতীয় কোন প্রোগ্রাম বাদ দেয়া যাবেনা এবং শিক্ষা সফরে যেতে হলে জেলা শিক্ষা অফিসারের বরাবর লিখিত ভাবে আবেদন করতে হবে। নতুবা কোনক্রমেই সফরে বা পিকনিকে যাওয়া যাবেনা।
উপজেলা শিক্ষা অফিসার এবি.এম জাহিদুল ইসলাম বিটিসি নিউজকে জানান, প্রতিটি শিক্ষা-প্রতিষ্ঠানে এ দিবসটি পালন করার জন্য কঠোর নির্দেশ দেয়া হয়েছে। কোন প্রতিষ্ঠান বুদ্ধিজীবী দিবসটি পালন না করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
প্রতিষ্ঠানের সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) গৌতম বাড়ৈ বিটিসি নিউজকে জানান, আমাকে না জানিয়ে শিক্ষকরা শিক্ষা সফরে গিয়েছে। এবং বুদ্ধিজীবী দিবস পালন করে নাই শুনেছি। তাই সফরকৃত শিক্ষকদের শোকজ নোটিশ প্রদান করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.