উজিরপুরে অসহায় পরিবারের বসতঘর ভাংচুর ,নগদ অর্থ স্বর্নালংকার লুট করে শেষ সম্বল ভিটে-মাটি দখলের পায়তারা

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে প্রকাশ্যে বসতঘর ভাংচুর ও স্বর্নালংকার নগদ অর্থসহ ৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে জমি দখলের পায়তারা চালিয়েছে প্রভাবশালী ভ‚মিদস্যুরা বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগ ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায় উপজেলার শোলক ইউনিয়নের ধামুরা গ্রামের মৃত আঃ আজিজ হাওলাদারের ছেলে আঃ সালাম হাওলাদার (৪০) এর আপন বড় ভাই আবুল হাওলাদারের সাথে জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। জানা যায় ৩৪নং ধামুরা মৌজায় এস.এ খতিয়ান নং-৭৩৭,দাগ নং-২৬৯০,মোট জমি-১একর ১৮ শতাংশ। এরমধ্যে ওয়ারিশ মুলে ২৭ শতাংশ জমি অসহায় সালাম হাওলাদার ভোগদখল করে আসছে।
উক্ত ভোগদলীয় জমির মধ্যে ৩ শতাংশ জমি নিয়ে দুই ভাইয়ের মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। এমনকী ওই জমি জোরপূর্বক দখলের জন্য বিভিন্ন সময় আবুল হাওলাদার বিভিন্ন ভয়ভীতি ও হুমকী দিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় গত শুক্রবার দুপুর দেড় টায় আঃ সালাম হাওলাদার তার ভোগদখলীয় বসতবাড়ীর সম্মুখে ঘর উত্তোলন করতে গেলে প্রকাশ্যে দেশীয় ধারালো অস্ত্র সাজে সজ্জিত হয়ে পরিকল্পিত ভাবে ওই ঘরটি ভাংচুর করে জমি দখলের পায়তারা চালায় প্রভাবশালী ভ‚মিদস্যু বড় ভাই আবুল হাওলাদার(৬০), পুত্রবধু লাইলি বেগম(৩০) ও তার মেয়ে দুলু বেগম(৫০),নিলু বেগম(৪০),বিউটি বেগম(৩৮)।
এর প্রতিবাদ করায় অসহায় সালাম হাওলাদার ও তার স্ত্রীকে পিটিয়ে আহত করে এবং তাদের বসত ঘরে ঢুকে আলমারি ভেঙ্গে নগদ ২ লক্ষ টাকা, ৫ভরি স্বর্নালংকার লুট ও বসতঘর ভাংচুরসহ ৫ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে। তাদের ডাকচিৎকার শুনে স্থানীয়রা ঘটনাস্থল ছুটে আসলে তাদেরকে পরবর্তীতিতে প্রানে মেরে ফেলার হুমকী দিয়ে চলে যায়।
এ ঘটনায় ভুক্তভোগী সালাম হাওলাদার বাদী হয়ে উজিরপুর মডেল থানায় উল্লেখ্য অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। ভুক্তভোগী আঃ সালাম হাওলাদার জানান আমাদের শেষ সম্বল ভিটেমাটি বসতবাড়ীর জমি দখলের মিশনে নেমেছে আমার প্রভাবশালী বড় ভাই। আমার ভোগদখলীয় জমি দখল করার জন্য আমাদের পরিবারের উপর একের পর এক হামলা চালিয়ে আসছে এবং আমার নতুন স্থাপিত ঘর ভাংচুর ও লুটপাট করেছে।
এমনকী আমাকে বিভিন্ন ভয়ভীতি ও নারী নির্যাতন সহ বিভিন্ন মামলায় জড়ানোর হুমকী দেয়। হুমকীর মুখে আমাদের পরিবারকে প্রতিনিয়ত আতঙ্কে থাকতে হচ্ছে। অভিযুক্ত আবুল হাওলাদারের মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।
অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। ওই প্রভাবশালী ভ‚মিদস্যুদের কবল থেকে রেহাই পেতে দ্রæত তাদেরকে গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন অসহায় পরিবার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.