উচ্চ শব্দে গান বাজিয়ে পিকআপে ২৫ কিশোরের নাচানাচি, ভ্রাম্যমাণ আদালতে ১০ হাজার টাকা জরিমানা!

বিশেষ প্রতিনিধি: দিনাজপুরের বিরামপুর উপজেলায় পিকআপ ভ্যানে সাউন্ডবক্সে উচ্চ শব্দে গান বাজিয়ে পিকনিকে যাচ্ছিল ২৫ শিশু-কিশোর। পথিমথ্যে পিকআপ থামিয়ে চালককে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে ওই কিশোরদের পরিবারের জিম্মায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।
আজ শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১ ঘটিকার দিকে বিরামপুর উপজেলার দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের বিরামপুর সরকারি কলেজের সামনের এই ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদেরকে জরিমানা করেন।
এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিমল কুমার সরকার বিটিসি নিউজকে বলেন, ছোট্ট একটি পিকআপে যাত্রী ছিল ২৫ কিশোর। সঙ্গে পাঁচটি সাউন্ড বক্স ছিল। গানের তালে তালে তারা নাচানাচি করছিল। এতে যে কোনো সময় দুর্ঘটনা ঘটে যেতো। তাই সতর্ক করতেই কিশোরদের জরিমানা করা হয়েছে।
বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার বিটিসি নিউজকে বলেন, বেলা সাড়ে ১১টার দিকে বিরামপুর সরকারি কলেজের সামনে একটি পিকআপে সাউন্ডবক্স বাজিয়ে পিকনিকে যাচ্ছিল ২৫ শিশু-কিশোর। পথে পিকআপসহ তাদেরকে আটক করা হয়। তারা নবাবগঞ্জ উপজেলা থেকে পাহাড়পুর ও নওগায় পিকনিকে যাচ্ছিল। অন্যদিকে চালকের কোনও বৈধ লাইসেন্সও ছিল না।
পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি তৎক্ষনাৎ ঘটনাস্থলে উপস্থিত হয়ে গাড়ির চালককে ১০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড আদেশ দেন। পরে শিশু-কিশোরদের অভিভাবকদের জিম্মায় তাদেরকে নিজ নিজ বাড়িতে ফেরত পাঠানো হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.