ঈশ্বরদী ব্লাক পাড়া মাদকের ভয়াবহতা, ধ্বংস হচ্ছে যুব সমাজ

ক্রাইম (পাবনারিপোর্টার: ঈশ্বরদী উপজেলায় ব্লাক পাড়া মাদকের ছোবলে ধ্বংস হচ্ছে যুবসমাজ, বাড়ছে ছিনতাই, চুরি সহ নানা রকম অপরাধ। উপজেলার  রেলওয়ে এলাকা, ব্লাকপাড়া, স্কুল পাড়া, ডায়াবেটিকস হাসপাতালের পিচনে সহ উপজেলার সর্বত্র। বিভিন্ন গ্রাম এখন মাদকের আখড়ায় পরিণত হয়েছে।
ফলে ধর্ষণ, যৌন হয়রানি, চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধমূলক ঘটনা ঘটছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। এ সবস্ত মাদক ব্যবসায়ীরা অধিক মুনাফা ও সহজে আমদানি করতে পারাই মাদক ব্যবসায়ীরা রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছে রূপ নিয়েছে।
জানা যায়, রাজনৈতিক ছত্রছায়ায় থাকা বরকী বাবুর স্ত্রী থানায় তালিকা ভুক্ত মাদক সম্রাট বলে খ্যাত রয়েছে। বরকী বাবু, বরকী বাবুর ছেলে সহ একই এলাকার জনৈক দুই যুবক মাদক কারবারি খ্যাত। ঐ এলাকার মধ্যে সব থেকে মাদক বেচা বিক্রি একাধিক পয়েন্ট রয়েছে।
এ গুলো হলো: হিরন পাড়া, ব্লাক পাড়া মোড়, ডায়াবেটিকস হাসপাতালের পিছনে নুরু মিয়ার বাড়ি ও বিহারী পাড়া নেকলেস আরমান, কলেজ রোডে বস্তিপাড়া সহ এসব এলাকায় নতুন ও পুরাতন মাদক কারবারিদের আখড়া হওয়াতে ঈশ্বরদীর বিভিন্ন অলিগলিতে যুবকেরা মোটরসাইকেল রেখে দাঁড়িয়ে দাঁড়িয়ে সেবন করছে এইসব মাদক।
একাধিক সুত্র জানায়, মাদক বিক্রি করার জন্য মহিলারা ছদ্মবেশে রাস্তায় ঘোরাফেরা করেন।
ঈশ্বরদী থানার ওসি আসাদুজ্জামান নেতৃত্বে কয়েকদিনের মধ্যে বেশকিছু মাদক জব্দ করা হলেও বর্তমানে এর ভয়াবহতা অনেকাংশে ব্যাপক বৃদ্ধি পাচ্ছে বলে একাধিক সূত্রে প্রকাশ।
সচেতন মহল বলছে মাদকের গড ফাদারেরা ধরাছোঁয়ার বাইরে থেকেই যাচ্ছে।
এ বিষয়ে মাদক নির্মূল অভিযানে থাকা ঈশ্বরদী আমবাগান পুলিশ ফাঁড়ির ইনচার্জ রুহুল আমিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, দ্রুত সময়ের মধ্যে মাদক কারবারিদের গ্রেপ্তার করা হবে এবং হচ্ছে, মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের কোন ছাড় দেয়া হবে না।
বাংলাদেশ ভৌগোলিক অবস্থানের কারণে মাদকের সর্বাত্মক আগ্রাসনের শিকারে পরিণত হয়েছে।
বিশেষ করে ঈশ্বরদী তিন জেলার মধ্য পয়েন্ট হওয়ায় এখানে মাদক বিক্রি ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। আশার কথা যে বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে অত্যন্ত কঠোর ও জিরো টলারেন্সের নীতি গ্রহণ করেছেন এবং সব বাহিনী মাদক নিমূর্লে একসঙ্গে কাজ করছে।
এদিকে এই মাদক বিক্রির ভয়াবহতার বিরুদ্ধে এখনি সারাশী অভিমান প্রয়োজন বলে সচেতন মহল দাবি তুলেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ক্রাইম (পাবনারিপোর্টার মো: ময়নুল ইসলাম লাহিড়ী মিন্টু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.