ঈশ্বরদী পৌরসভার প্রাণ কেন্দ্র পৌর মার্কেটের সামনে জনদুর্ভোগ

পাবনা প্রতিনিধি: পাবনার ঈশ্বরদী প্রথম শ্রেনীর পৌরসভার  প্রাণ কেন্দ্র পৌর মার্কেটের সামনে জনদুর্ভোগ চরমে। যেন দেখার কেউ নাই।

ঈশ্বরদীর শহরের পৌর মার্কেটের সামনের রাস্তা সকাল ৬টা থেকে দুপুর ২টা প্রযন্ত থাকে ফুটপথ দোকানীদের দখলে। এমন ভাবে দখলে থাকে যে রাস্তাটি দিয়ে রিক্সা,ভ্যান অটোটেম্পু, ও সাধারন মানুষের পথ চলাই যেন ঝুকিপুর্ন হয়ে দাঁড়ায়। এতে করে পথচলা সাধারন মানুষ যেন দিশেহারা হয়ে পরছে।

খোঁজ নিয়ে জানাগেছে, এই পাঁকা রাস্তাটির উপরে সকালে কাঁচা মালামালের আড়ৎ বসানোর জন্যে পৌর কক্তৃপক্ষের  নিকট থেকে স্হানীয় কয়েকজন  ইজারাদার হিসাবে ব্যাবহার করার কথা থাকলেও ঐ ইজারা দারদের খামখেয়ালি পনার কারনে রাস্তাটি সকাল থেকে খুচরা পাইকারী দোকানীদের দখলে পুরো দখলে থাকে রাস্তাটি। এতে করে সাধারন মানুষের চলাচলের  ঝুঁকি পুর্ন হয়ে উঠছে।

অপর দিকে পৌর কক্তর্পক্ষের নিকট থেকে  ইজারা নেওয়া পৌর মার্কেটের  দোকানীদের ব্যাপক সমস্যা দেখা দিয়েছে। কারন হিসাবে পৌর মার্কেটের  দোকানীদের সাথে কথা বললে তারা জানান। মার্কেটের সামনের পাঁকা রাস্তার উপরে কাঁচা মালের পসরা সাজিয়ে খুচরা দোকান  বসানোর জন্য ভদ্রো সাধারন মানুষ তাদের দোকানে যাওয়ার কোন উপয় থাকছেনা বলে তারা জানান। বিষয়টি পৌর কক্তৃপক্ষ আশু পদক্ষেপই  সমস্যা নিরসনের এক মাত্র উপায় বলে সাধারন জনগন মনে করছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পাবনা প্রতিনিধি মো: ময়নুল ইসলাম লাহিড়ী মিন্টু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.