ঈশ্বরদী টিটিই হেড কোয়াটারে অনিয়মের গডফাদার আল-আমিনের যত কুকর্ম

ক্রাইম (পাবনারিপোর্টার: বাংলাদেশ রেলওয়ে ঈশ্বরদী টিটিই হেড কোয়াটার আবারো অনিয়ম, দূর্নীতি ও স্বেচ্ছা চারিতার অভিযোগ উঠেছে। এই অনিয়মের সাথে জরিত হয়ে পরেছেন স্বয়ং ওই অফিসের কর্মকর্তা এসআরআই (ভারপ্রাপ্ত) বরকতুল্লাহ আল-আমিন।
সংশ্লিষ্ট অফিস ও আমাদের অনুসন্ধানে জানাগেছে, ঈশ্বরদী রেলওয়ে টিটিই হেডকোয়াটারে পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী বানিজ্যিক কর্মকর্তা ফারহান মাহমুদ স্বাক্ষরিত গত ১১ অক্টোবর ২০২২ ইং নং-সি/মাইলেজ/টিটিই/২১ স্মারকে দপ্তরাদেশ দিয়েছেন যে, ট্রেন ভিত্তিক আয় প্রেরণ এবং নিয়মিত টিটিই আর্নিং ও মাইলেজ প্রেরনের অনিয়ম প্রসঙ্গে।
অথচ আমাদের একাধিক অনুসন্ধানে উঠে এসেছে ঈশ্বরদী টিটিই হেড কোয়াটারের ভারপ্রাপ্ত এসআরআই বরকতুল্লা আল-আমিন বর্তমান অনিয়ম সেস্বাচারিতার বরপুত্র সেজেছে। তিনি নিজের দ্বায়িত্ব নিজে পালন না করে সরকারী রাজস্ব অবৈধ ভাবে হাতিয়ে নিচ্ছেন যাহা আমাদের হাতে যথাযথ তথ্য ও প্রমানাদি রয়েছে।
এছাড়া এই হেডকোয়াটারে দ্বায়িত্ব পাওয়ার পরপরই টিটিইদের মধ্যে মত পার্থক্য সৃষ্টি হয়েছে। তন্মেধ্যে রোস্টার অনুযায়ী ডিউটি বন্টনে অনিয়ম উল্লেখ যোগ্য।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক টিটিই সাংবাদিকদের জানান, ডিউটি অনুযায়ী দ্বায়িত্ব পালন না করে অবৈধ ভাবে এক জনের টাকা আরেকজন জমা দিয়ে যথাযথ মাইলেজ মানি রিসিভ উত্তোরণ করে নিচ্ছেন এই কর্তা। আর এই উত্তোরণের সিংহ ভাগই জরিত রয়েছে বিতর্কিত বরকতুল্লা আল-আমিন।
উল্লেখ্য, এই বিতর্কিত এসআরআই তার নিজ দপ্তরে জনৈক আরিফ নামের এক জনকে চুক্তি ভিত্তিক ভাবে কাজ করাচ্ছেন। এই কর্মীকে তার চুক্তির বেতন প্রদান করতে এখানে কর্মরত সকল টিটিইদের থেকে জোর পূর্বক মাসে ১ হাজার করে টাকা তুলছে যা সম্পূর্ণ ভাবে বে-আইনি এবং নিয়ম বহিভূত।
চলমান অনুসন্ধানের তৃতীয় পর্ব আসছে…..
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ক্রাইম (পাবনারিপোর্টার মো: ময়নুল ইসলাম লাহিড়ী মিন্টু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.