ঈশ্বরদী উপজেলা ছাত্রদলের সভাপতি ইমরুল কায়েস ৮ কোটি ১২লাখ টাকা নিয়ে উধাও

পাবনা প্রতিনিধি: ঈশ্বরদী উপজেলা ছাত্রদলের সভাপতি ইমরুল কায়েস সুমন গত দুই দিন ধরে ৮ কোটি ১২লাখ টাকা নিয়ে উধাও গত বৃহস্পতিবার বেলা দেড়টার সময় সাউথইস্ট ব্যাংক ঈশ্বরদী শাখা থেকে বের হওয়ার পর তাকে আর পাওয়া যাচ্ছে না এ খবর ব্যাংক ও থানা সুত্রে জানা গেছে।

তবে এ ঘটনায় গত বৃহস্পতিবার রাতে তার বিরুদ্ধে সাউথইস্ট ব্যাংক ঈশ্বরদী শাখার পক্ষ থেকে থানায় মামলা করা হয়েছে। ব্যাংকের পক্ষ থেকে বলা হয়েছে, সুমন ৮ কোটি ১২ লাখ টাকা ঋণ নিয়ে উধাও হয়েছেন।

গতকাল শুক্রবার সন্ধ্যায় বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করে ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, সাউথইস্ট ব্যাংক ঈশ্বরদী শাখার ম্যানেজার থানায় মামলা দায়ের করেছেন। এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, ইমরুল কায়েস সুমন বিকাশ লিমিটেড, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড, রবি, কিং ব্র্যান্ড সিমেন্টসহ বিভিন্ন কোম্পানির ঈশ্বরদীর পরিবেশক।

এ ছাড়াও একটি করাতকলসহ ঠিকাদারি ব্যবসা রয়েছে তার। ইতিপূর্বে বিকাশ ও ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের ব্যবসা, হাউস লোন, করাতকলসহ বিভিন্ন ব্যবসার নামে সাউথইস্ট ব্যাংক থেকে আনুমানিক সাড়ে পাঁচ কোটি টাকা লোন নেন সুমন।

এ ছাড়া ব্যাংকের ম্যানেজারের সঙ্গে সখ্যতার কারণে সকালে টাকা নিয়ে বিকেলে আবার জমা দিয়ে দেন বলে অনেকে জানান।

তার পরিবারের পক্ষ থেকে বলা হয়, বৃহস্পতিবার দুপুরে তিনি সাউথইস্ট ব্যাংকে প্রায় দেড় কোটি টাকা জমা দিয়ে বাইরে আসার পর থেকে নিখোঁজ হন। ঘটনার কিছুক্ষণ পর ব্যাংকের পক্ষ থেকে বলা হয়, সুমনের কাছে ব্যাংকের ঋণের পরিমাণ প্রায় ৮ কোটি টাকা।

সাউথইস্ট ব্যাংক ঈশ্বরদী শাখার ম্যানেজার মোস্তাক আহমেদ বিটিসি নিউজকে বলেন, ব্যবসায়ী ইমরুল কায়েস সুমন নিখোঁজ হওয়ার বিষয়টি জানার পর আমরা সরেজমিন পরিদর্শন করেছি। ঘটনার সত্যতা পাওয়া গেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে থানায় মামলা দায়ের করেছি।

এ বিষয়ে সুমনের ছোট ভাই শাওনের সঙ্গে শুক্রবার সন্ধ্যায় যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘বিষয়টি নিয়ে আমরাও উদ্বিগ্ন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পাবনা প্রতিনিধি মো: ময়নুল ইসলাম লাহিড়ী মিন্টু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.