ইয়েমেনে বিমানবন্দরের বাইরে বিস্ফোরণে নিহত-১২

বিটিসি আন্তর্জাতিক ডেস্কইয়েমেনি সরকারের অন্তর্বর্তীকালীন রাজধানী এডেনের বিমানবন্দরের কাছে বিস্ফোরণে অন্তত ১২ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে, একজন ঊর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তা এএফপিকে জানিয়েছেন।
নাম প্রকাশ না করার শর্তে ইয়েমেনের এক নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, ‘এডেন আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে হওয়া ওই বিস্ফোরণে ১২ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এছাড়া মারাত্মক আহত হয়েছেন আরও অনেক মানুষ। বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি।’
গতকাল শনিবার (৩০ অক্টোবর) এই বিস্ফোরণটি ছিল খুবই শক্তিশালী। এএফপি ফুটেজে দেখা গেছে, লোকজন একটি গাড়ি থেকে একটি মৃতদেহ বের করছে যা সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে।বিস্ফোরণের শব্দ পুরো এডেন শহরজুড়ে শোনা যায়। এছাড়া বিস্ফোরণের কারণে আশপাশের বাড়ি-ঘরের জানালাগুলো ভেঙে যায়।
এডেনের গভর্নরকে লক্ষ্য করে একটি গাড়ি বোমা হামলায় ছয়জন নিহত হওয়ার প্রায় তিন সপ্তাহ পর এই বিস্ফোরণ ঘটে, যদিও গভর্নর সেই হামলায় বেঁচে গিয়েছিলেন।
এছাড়া গতকাল শনিবার (৩০ অক্টোবর) ইয়েমেনের তৃতীয় শহর তাইজের একটি আশেপাশে তিন শিশু নিহত এবং আরও তিনজন গুরুতর আহত হয়েছে, যা রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম বিদ্রোহী মর্টার ফায়ার বলে অভিহিত করেছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.