ইসলামপুরে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হলো দুর্গাপূজা

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের ইসলামপুর উপজেলায় উৎসব মুখর পরিবেশ ও প্রসাশনের কঠোর নিরাপত্তায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে সনাতন ধর্মালম্বীদের প্রধান উৎসব শারদীয় দুর্গাপূজা।
পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে প্রতিমা বিসর্জন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবার উপজেলায় ১৯টি ও পৌর এলাকা সংলগ্ন হাতিজা গ্রামে ১টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে।
৫ অক্টোবর সন্ধ্যায় ব্রহ্মপুত্র নদের পৌর শহরের ১০টি পূজামণ্ডপের প্রতিমা বিসর্জন দেওয়া হয়। এছাড়াও পৌর এলাকার ব্রহ্মপুত্র শাখা নদ অষ্টমি খালে ৭টি ও যমুনা নদীতে ৩টি প্রতিমা বিসর্জন হয়।
এর পূর্বে বিজয়া দশমীর আনুষ্ঠানিকতা শেষে দেবী দুর্গাকে বিদায় জানায় ভক্তরা। দেবী বিদায়ের আগে মণ্ডপগুলোতে সিঁদুর ও রঙ্গে রাঙ্গানো খেলায় অংশ নেন ভক্তরা।
বিসর্জন অনুষ্ঠান নির্বিঘ্ন করতে এলাকায় মোতায়েন করা হয় পুলিশ ও আনসার সদস্য। এছাড়া দমকলবাহিনীর সদস্যরাও অগ্নিনির্বাপক,সরঞ্জামাদিসহ সেখানে অবস্থান নেন।
এ সময় ইসলামপুর সার্কেলের এএসপি সুমন মিয়া,অফিসার ইনচার্জ মাজেদুর রহমান,পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অংকন কর্মকারসহ ফায়ার সার্ভিসের ইনচার্জ আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি লিয়াকত হোসাইন লায়ন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.