ইসরায়েলে লেবাননের ক্ষেপণাস্ত্র হামলায় ভারতীয় নিহত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলে লেবাননের ক্ষেপণাস্ত্র হামলায় এক ভারতীয় নাগরিক নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও দুই জন। হতাহত তিনজনই ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালার বাসিন্দা। মঙ্গলবার (৫ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।
ক্ষেপণাস্ত্রটি সোমবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে ইসরায়েলের উত্তরাঞ্চলে অবস্থিত গ্যালিলি অঞ্চলে মোশাভ (সম্মিলিত কৃষি সম্প্রদায়) মার্গালিওটের একটি বাগানে আঘাত হানে বলে উদ্ধারকারী পরিষেবা ম্যাগেন ডেভিড অ্যাডম (এমডিএ) এর মুখপাত্র জাকি হেলার জানিয়েছেন।
পিটিআই বলছে, সোমবার এই হামলাটি লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ চালিয়েছে বলে মনে করা হচ্ছে। গাজা উপত্যকায় ইসরায়েলি আগ্রাসন শুরুর পর হামাসের সমর্থনে গত বছরের ৮ অক্টোবর থেকে প্রতিদিন ইসরায়েলের উত্তরাঞ্চলে রকেট, ক্ষেপণাস্ত্র এবং ড্রোন নিক্ষেপ করছে ইরান সমর্থিত এই গোষ্ঠীটি।
হামলায় মোট সাতজন বিদেশি কর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর এবং তাদের অ্যাম্বুলেন্স ও ইসরায়েলি বিমান বাহিনীর হেলিকপ্টারে করে বেইলিনসন, রামবাম এবং জিভ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.