ইমামের পরিবারের পাঁচ সদস্য করোনামুক্ত বাগেরহাটে আইসোলেশনে মৃত্যু হওয়া বৃদ্ধ ছিলেন করোনামুক্ত


বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেশনে মৃত্যু হওয়া ষাট বছরের বেশি বয়সী নুর ইসলামের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ মেলেনি। তার মৃত্যু হয়েছে লিভারের জটিল সমস্যার কারনে।

আজ রোববার সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষার প্রতিবেদন হাতে পেয়ে এই তথ্য জানিয়েছে বাগেরহাটের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কে এম হুমায়ুন কবির।

গত বৃহষ্পতিবার বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি হওয়ার প্রায় তিনঘন্টা পর ওই বৃদ্ধের মৃত্যু হয়। ওইদিনই করোনার আইসোলেশনে মৃত্যু হওয়া ওই রোগীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনার ল্যাবে পাঠায়।

অন্যদিকে, গত ১৫ এপ্রিল বাগেরহাটের চিতলমারীতে করোনা ভাইরাসে আক্রান্ত ৩৫ বছর বয়সী মসজিদের ইমামের শারীরিক অবস্থা ধীরে ধীরে উন্নতি হচ্ছে।

গতকাল শনিবার দুপুরে করোনা ভাইরাসে আক্রান্ত ইমামের নমুনা সংগ্রহ করে আবারও ল্যাবে পরীক্ষার জন্য পাঠিয়েছে মেডিকেল টিম। আক্রান্তের মা, স্ত্রী, ভাইসহ পাঁচজনের নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসমুক্ত বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

গত ৯ এপ্রিল এই ব্যক্তি ফরিদপুরের ভাঙা উপজেলা থেকে বাগেরহাটের চিতলমারীর গ্রামের বাড়িতে ফেরেন। তার বয়স ৩৫ বছর। জেলার বাইরে থেকে আসায় গত ১১ এপ্রিল স্বাস্থ্য বিভাগ তার বাড়িতে যায়। সেখানে গিয়ে তার শরীরে করোনা ভাইরাসের যেসব উপসর্গ থাকার কথা তার শরীরে তা ছিল না।

তারপরেও যেহেতু তিনি বাগেরহাটের বাইরে থেকে এসেছেন তাই করোনা সন্দেহে তার শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজের ল্যাবে পাঠায় মেডিকেল টিম। ১৫ এপ্রিল ল্যাবে পরীক্ষার প্রতিবেদনে তার শরীরে করোনা পজেটিভ সনাক্ত হওয়ায় ওই বাড়িসহ পাশের তিনটি বাড়ি লকড ডাউন করে দেয় প্রশাসন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বাগেরহাট সরদ হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হওয়া বৃদ্ধের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পায়নি ল্যাব। ল্যাবে পরীক্ষার প্রতিবেদন হাতে পেয়েছি। তার মৃত্যু হয়েছে লিভারের নানা সমস্যার কারনে। অন্যদিকে জেলার চিতলমারীতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী ধীরে ধীরে সুস্থ হচ্ছেন। তার নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে। এই আক্রান্তের পরিবারের পাঁচ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। তারা সবাই করোনা ভাইরাসমুক্ত।

তিনি আরও বলেন, গত কয়েকদিনে বাগেরহাটের নয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা ভাইরাসের সংক্রমণ সন্দেহে ১০২ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়।

এরমধ্যে গত ১৫ এপ্রিল একজনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। বাকিরা সবাই করোনা ভাইরাসমুক্ত বলে আমরা প্রতিবেদন হাতে পেয়ছি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.