ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে বাস নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে, নিহত ২৪, আহত ১৩

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ায় সুমাত্রা দ্বীপের দক্ষিণাঞ্চলে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে ২৪ জন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও ১৩ জন। স্থানীয় সময় গতকাল সোমবার (২৩ ডিসেম্বর) মধ্যরাতের কিছু সময় আগে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

মধ্যপ্রাচ্যভিত্তিক গণমাধ্যম আলজাজিরার খবরে বলা হয়েছে, সুমাত্রা দ্বীপের দক্ষিণাঞ্চলে পাহাড়ি ভাঙাচুরা রাস্তা দিয়ে যাওয়ার সময় যাত্রীবাহী বাসটি ১৫০ মিটার গভীর গিরিখাতে পড়ে গেলে হতাহতের ঘটনা ঘটে। সে সময় বাসটিতে কয়েক ডজন যাত্রী ছিল।

স্থানীয় পুলিশের মুখপাত্র ডলি গুমারা বলেন, ‌‘বাসটি পানিতে ডুবে যাওয়ার আগে কংক্রিটের রাস্তার বাধার সঙ্গে ধাক্কা খেয়েছিল। কিছু লোক এখনো বাসের ভিতরে আটকা পড়ে আছে। তাদের উদ্ধারে কাজ চলছে।

দুর্ঘটনার সঙ্গে অন্য কোনো গাড়ি জড়িত ছিল না বলেও জানান পুলিশের ওই মুখপাত্র। তিনি বলেন, হতাহত ও বেঁচে যাওয়া অনেককে উদ্ধার করে পাগারালামসের বেসমাহ হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে, গত সেপ্টেম্বরে পশ্চিম জাভার সুকাবুমি অঞ্চলে একটি বাস উপত্যকায় ডুবে অন্তত ২১ জন মারা গেছে।

উল্লেখ্য, পাগার আলম শহর থেকে কিছুটা দূরে একটি দুর্গম এলাকায় দুর্ঘটনাটি ঘটে। ওই এলাকার পুরোনো রাস্তাগুলো দীর্ঘদিন ধরে মেরামত না করা করায় সেগুলো এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.