ইনজুরি কেড়ে নিলো রেকর্ড গড়ার স্বপ্ন

বিটিসি স্পোর্টস ডেস্ক: ফ্রান্সে পা রাখার আগ থেকে নিশ্চয়ই একটা স্বপ্ন বুনছিলেন সেরেনা উইলিয়ামস। ক্যারিয়ারের ২৪তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের রেকর্ড হাতছানি দিচ্ছিলো তাকে। জিতলেই টেনিস সম্রাজ্ঞী উঠে যাবেন ইতিহাসের পাতায়। তবে ইনজুরির বাগড়ায় সেটি আর হলো কই? অপেক্ষাটা বাড়লো অন্তত আরও এক বছরের।

গোড়ালির ইনজুরির কারণে এবারের ফ্রেঞ্চ ওপেন থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সেরেনা।

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) নিজের এমন সিদ্ধান্তের কথা জানান ৩৯ বছর বয়সী এই তারকা।

ফ্রেঞ্চ ওপেনের ১ম রাউন্ডে জয় পেয়েছিলেন সেরেনা। ২য় রাউন্ডে বেলজিয়ান টেনিসার পিরনকোভার মুখোমুখি হওয়ার কথা ছিল যুক্তরাষ্ট্রের টেনিস তারকার। তবে ম্যাচে নামার আগে ওয়ার্মআপ করতে নেমেই তিনি টের পান, ইনজুরিটা বেশ মারাত্মক। তাইতো আসর থেকে নিজেকে সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

তিনবারের রোঁলা গারো চ্যাম্পিয়ন এই তারকা বলেন, ছোট একটি ওয়ার্মআপ শেষে আমি আমার কোচের সঙ্গে কথা বলি। তাকে জিজ্ঞেস করি, তোমার কি মনে হয়? আমার সেসময় হাঁটতেও বেশ কষ্ট হচ্ছিলো।

ক’দিন আগে ইউএস ওপেনের সেমিফাইনালে ভিক্টোরিয়া আজারেঙ্কার বিপক্ষে হারের দিনেও ইনজুরিতে ভোগেন সেরেনা। ফ্রেঞ্চ ওপেন খেলতে নামার আগেও জানিয়েছিলেন, তিনি শতভাগ ফিট নন। ১ম রাউন্ডে জেতার পরও বলেছিলেন নিজের ইনজুরির বিষয়ে।

তিনি বলেন, ইনজুরিটা বেশ ভোগাচ্ছে। এ অবস্থায় খেললে আরো বাজে অবস্থায় পড়তে হবে। এটা আসলে খুব দুর্ভাগ্যের ব্যাপার।

২০১৮ সালেও ইনজুরিতে পড়ে ফ্রেঞ্চ ওপেন থেকে বিদায় নিয়েছিলেন সেরেনা। তবে বারবারই ইনজুরিকে বুড়ো আঙ্গুল দেখিয়ে কোর্টে ফিরে এসেছেন এই তারকা।

ক্যারিয়ারে মোট ২৩টি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন যুক্তরাষ্ট্রের এই তারকা। আর একটি ট্রফি জিতলেই তিনি ছুঁবেন সর্বকালের সবচেয়ে বেশি গ্র্যান্ডস্ল্যামজয়ী অস্ট্রেলিয়ান তারকা মার্গারেট কোর্টকে। ২০১৮ সালে উইম্বলডন এবং ইউএস ওপেনের ফাইনালে হেরে যান সেরেনা। ২০১৯ সালেও ফাইনালে হারেন তিনি।

দুর্ভাগ্য আসলে পিছুই ছাড়ছে না সেরেনা উইলিয়ামসের! #

Comments are closed, but trackbacks and pingbacks are open.