ইঞ্জিন বিকল ‘এমভি জোনায়েদ’ ট্রলারে ভেসে থাকা ১০ জেলে উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি: ইঞ্জিন বিকল হয়ে তিন দিন ধরে সাগরে ভেসে থাকা ‘এমভি জোনায়েদ’ নামে একটি মাছ ধরার ট্রলার থেকে ১০ জেলেকে উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ডের সদস্যরা।
বঙ্গোপসাগরের জেফোড পয়েন্টের কাছ থেকে শুক্রবার (৪ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে তাদের উদ্ধার করা হয়। তারা সবাই বরগুনার পাথরঘাটার বাসিন্দা।
বাংলাদেশ কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান জানান, বৃহস্পতিবার (৩ আগস্ট) রাত ২টায় বরগুনার পাথরঘাটার সাংবাদিক জসিম ও স্থানীয় মৎস্য সমিতির সভাপতি মোস্তফা চৌধুরীর দেওয়া তথ্যে তারা জানতে পারেন ‘এমভি জোবায়েদ’ নামক একটি ফিশিং ট্রলার ইঞ্জিন বিকল হয়ে জেফোড পয়েন্টের কাছাকাছি ভাসছে।
শুক্রবার কোস্টগার্ড পশ্চিম জোনের (মোংলা সদর দপ্তর) উদ্ধারকারী দল অভিযান চালিয়ে ফিশিং ট্রলার এবং ১০ জেলেকে নিরাপদে কোস্টগার্ডের দুবলা স্টেশনে নিয়ে আসে। তাদের খাবার ও প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
২৯ জুলাই ওই ফিশিং ট্রলারটি বরগুনা জেলার পাথরঘাটা উপজেলা হতে ১১ জন জেলেসহ মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে নামে। ৩০ জুলাই সকাল আনুমানিক ৯টার দিকে ইঞ্জিন বিকল হয়ে পড়লে ফিশিং ট্রলারটি সাগরে ভাসতে থাকে।
উদ্ধার ১০ জেলেকে মালিক পক্ষের কাছে হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে বিটিসি নিউজকে জানান, কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.