ইউরোপিয়ান ক্লাব ফুটবলে জোড়া গোলে কোলনকে উড়িয়ে দিলো বরুশিয়া ডর্টমুন্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান ক্লাব ফুটবলে বুন্দেসলিগায় হ্যালেন্ডের জোড়া গোলে কোলনকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। ফলে বায়ার্ন মিউনিখের সমান ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের ৩ নম্বরে অবস্থান করছে ডাই বরুশেনরা। এদিকে ইতালিয়ান সিরিআ’য় ব্রেসিয়ার বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে এসি মিলান।

বুন্দেসলিগায় শীর্ষস্থান কাদের দখলে? আগে চোখ বন্ধ করে বায়ার্ন মিউনিখ কিংবা বরুশিয়া ডর্টমুন্ডের নাম বলে দেয়া গেলেও, এখন জায়গাটা অন্য কারো দখলে। হ্যা, সবাইকে চমকে দিয়ে লাইপজিগ দখল করে আছে বুন্দেসলিগার শীর্ষস্থান। তাই টেবিল টপার হবার দৌড়ে ব্যস্ত বায়ার্ন, ডর্টমুন্ড।

এবার টেবিলে এগিয়ে যাওয়ার মিশনে কোলনকে প্রতিপক্ষ হিসেবে পায় বরুশিয়া ডর্টমুন্ড। যেখানে স্বাগতিক সমর্থকরা কিছু বুঝে ওঠার আগেই গোল আনন্দে মেতে ওঠে। বরুশিয়ার হয়ে লিড আনেন গুয়েরেইরো।

ম্যাচের ২৯ মিনিটে লিড দ্বিগুণ করে স্বাগতিকরা। এবার হামেলসের অ্যাসিস্টে গোল করেন মার্কো রিউস।

বিরতির পর ম্যাচের ৪৮ মিনিটে ব্যবধান তিনগুণ করে বরুশিয়া। ডাই বরুশেনদের এবারের গোলদাতা সানচো।

৬৪ মিনিটে কিছুটা আলোর মুখ দেখে কোলন। মার্কের গোলে ব্যবধান কমায় অতিথিরা।

এরপর ম্যাচের ৭৭ মিনিটে স্বাগতিকদের স্কোর ৪-১ করেন হ্যালেন্ড। ৮৭ মিনিটে তার করা গোলেই ৫-১ ব্যবধানের বড় জয় নিশ্চিত করে বরুশিয়া ডর্টমুন্ড।

এদিকে, ইতালিয়ান সিরিআ’য় ব্রেসিয়ার বিপক্ষে স্বাক্ষাতটা বেশ কঠিনই হয়েছে এসি মিলানের। দুর্বল প্রতিপক্ষ হলেও প্রথমার্ধে গোলবঞ্চিত থাকে রেশোনেরিরা।

বিরতি থেকে ফিরেও বেশ ক্ষানিক্ষণ অপেক্ষার প্রহর গুণতে হয় এসি মিলানকে। ইব্রাহিমোভিচরা বারবার ব্যর্থ হন কাঙ্ক্ষিত গোলের দেখা পেতে। অবশেষে ৭১ মিনিটে রেবিচের গোলে কষ্টার্জিত জয় পায় এসি মিলান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.