ইংল্যান্ডকে চ্যালেঞ্জ জানাল আয়ারল্যান্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে দৃঢ়তা দেখাল আয়ারল্যান্ডের ব্যাটাররা। আদিল রশিদ-মার্ক উডদের বোলিং সামলে প্রতিরোধ গড়লেন আইরিশরা। তাতে বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে ইংল্যান্ডকে ১৫৮ রানের চ্যালেঞ্জ দিতে পেরেছে আয়ারল্যান্ড।
আজ বুধবার বিশ্বকাপে দিনের প্রথম ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ১০ উইকেটে ১৫৭ রান সংগ্রহ করেছে আয়ার‍ল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেছেন অধিনায়ক অ্যান্ডি বালবির্নি। ৪৭ বলে তাঁর ইনিংসে ছিল ২টি ছক্কা আর ৫টি বাউন্ডারি।
মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) ম্যাচটিতে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইংলিশরা। ম্যাচটিতে বৃষ্টির সম্ভাবনাই বেশি ছিল। বৃষ্টির জন্য ম্যাচ মাঠে গড়ায়নি নির্ধারিত সময়। এই আবহাওয়াকে কাজে লাগাতেই আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জস বাটলার।
কিছুক্ষণ পর ম্যাচ মাঠে গড়ালে শুরুতেই আইরিশদের মারকুটে ব্যাটার পল স্টার্লিংকে সাজঘরে ফেরায় ইংল্যান্ড। ৮ বলে ১৪ রান করে বিদায় নেন স্টার্লিং। তবে এরপরই প্রতিরোধ গড়ে তোলে আয়ারল্যান্ড। টেকারকে সঙ্গে নিয়ে দ্বিতীয় জুটিতে ৮২ রানের চমৎকার জুটি উপহার দেন বালবির্নি। এই জুটিতেই দলীয় শতরান পার করে আইরিশরা।
১২তম ওভারে টেকারের বিদায়ে ভাঙে এই জুটি। ২৭ বলে ৩৪ রান করে রানআউট হন তিনি। তবুও উইকেটে থিতু ছিলেন আইরিশ অধিনায়ক। তিনি ভালো ইনিংস খেলে দিয়ে ফিরলে দ্রুত উইকেট হারাতে থাকে আইরিশরা। ফলে অধিনায়কের বিদায়ের পর দ্রুতই থেমে যায় আয়ারল্যান্ড। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.